• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

প্রতিষ্ঠার ৪৭বছর উপলক্ষে নীলফামারীতে বিভিন্ন কর্মসুচী পালন করেছে জেলা যুবলীগ। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসুচীর শুভ সুচনা হয় দলীয় কার্যালয়ে। আজ সোমবার (১১ নভেম্বর) সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয় যুবলীগের বিভিন্ন ইউনিটের উদ্যোগে। পরে আলোচনায় মিলিত হন তারা।

চৌরঙ্গি মোড়ে অবস্থিত দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। এতে বক্তব্য দেন জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রূপালি বেগম, সাধারণ সম্পাদক ফরিদা খানম, যুব মহিলা লীগের সভাপতি সান্তনা চক্রবর্তি, সাধারণ সম্পাদক ইসরাত জাহান পল্লবী, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বক্তব্য দেন। এর আগে একটি র‌্যালি দলীয় কার্যালয় থেকে শুরু করে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়।

কিশোরীগঞ্জঃ- নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা যুবলীগের আয়োজনে একটি একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে যুবলীগ কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা শেষে ৩০জন স্বেচ্ছায় রক্তদান করেন। আলোচনা সভায় উপজেলা যুবলীগের আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম বারী পাইলটের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাকির হোসেন বাবুল, বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মশিয়ার রহমান, নীলফামারী জেলা যুবলীগের সভাপতি এ্যাডভোকেট রমেন্দ্রনাথ বর্দ্ধন বাপী। প্রধান বক্তা ছিলেন নীলফামারী জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ প্রমুখ।

জলঢাকাঃ- উপজেলা যুবলীগের আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে শহীদ মিনার চত্বরে আলোচনা সভায় মিলিত হয়। এর আগে জাতীয় সংগীত পরিবেশন ও কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর বিভিন্ন কর্মসুচির উদ্বোধন করেন উপজেলা যুবলীগের আহবায়ক সারোয়ার হোসেন সাদের। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেনউপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মকছুদার রহমান লেলিন, যুবলীগ নেতা প্রভাষক সাখাওয়াত হোসেন, উপজেলা সৈনিকলীগ সভাপতি ও বালাগ্রাম ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিপন, পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক সপিকুল ইসলাম পলাশ, আজম বাদশা সাবু, মৃনাল বিশ্বাস, সাবেক ছাত্রলীগ নেতা হাচানুর রহমান চৌধুরী রাজিব, প্রভাষক রিজভী আহমেদ শাওন, শিবলী নোমান, সেলিম রেজা, কেএম আনজির ও রড ফারুক প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন যুবলীগ নেতা লাভলুর রশীদ প্রমুখ। সভায় বক্তারা প্রধানমন্ত্রীর দুর্নীতিবিরোধী অভিযানকে স্বাগত জানায়। এসময় বক্তারা জামাত বিএনপির ষঢ়যন্ত্র মোকাবেলা করাসহ প্রধানমন্ত্রীর চলমান মাদক ও দুর্নীতিবিরোধী অভিযানে পাশে থাকার থাকার ঘোষণা দেন।

ডিমলাঃ-উপজেলা কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয় চত্ত্বরে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সেখান থেকে একটি আনন্দ র‌্যালী বের হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারো দলীয় কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক ও টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান ময়নুল হকের সঞ্চলনায় উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবু শৈলেন চন্দ রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু। এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের অন্যতম সদস্য হামিদুল ইসলাম ভূঁইয়া, নাউতারা ইউনিয়ন যুবলীগের আহবায়ক লাবলু রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আবু সায়েম সরকার, যুগ্ম আহ্বায়ক আব্দুর রশিদ লেবু প্রমুখ।