• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

নীলফামারীতে রোভার মুট ক্যাম্পের উদ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

“মুজিব বর্ষে বাংলাদেশ, করবো রোভারিং গড়বো দেশ” এই শ্লোগান নিয়ে নীলফামারীতে শুরু হয়েছে ৫ দিনের ষষ্ঠ জেলা রোভার মুট ক্যাম্প।বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা সদরের পলাশবাড়ি কলেজ চত্বরে ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

এসময় নূর বলেন, রোভার স্কাউটস প্রকৃত মানুষ হিসাবে গড়ে উঠার শিক্ষা দেয়। এর মাধ্যমে মানুষকে সেবা দিব, মানুষের বিপদে এগিয়ে আসবো শিক্ষা অর্জন করা যায়। অর্জন করা যায় নিষ্ঠা এবং দায়িত্ববোধ। স্কাউটের যে সাতটি আইন রয়েছে তা যদি তোমরা মনে প্রাণে ধারণ করতে পারো তাহলে তোমরা স্কাউটিং’এর সঠিক শিক্ষা অর্জন করতে পারবা। 

উদোধন শেষে মুটের সদস্যরা ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের উপর একটি ডিসপ্লে প্রদর্শন করেন। 

জেলা প্রশাসক ও জেলা রোভারের সভাপতি হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বক্তৃতা দেন, নীলফামারী সরকারি কলেজের অধ্যক দেবী প্রসাদ রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, নীলফামারী পৌর সভার ও জেলা আওয়ামীলীগের সভাপতি মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাহিদ মাহমুদ, মশিউর রহমান ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সারোয়ার মানিক, জেলা রোভারের কমিশনার এ,কে,এম মাহবুবুর জামান, সম্পাদক কাজী জাকিউল ইসলাম, রোভার স্কাউটস লিডার ও ক্যাম্প চীফ করিমুল ইসলাম, পলাশবাড়ি কলেজের অধ্যক্ষ সুমনা শাহনাজ চৌধুরী প্রমুখ।

আয়োজকরা জানান, জেলার ছয় উপজেলার ২৯টি দল অংশ নেয় ক্যাম্পে। এবারের মুটে মেয়েদের ৯টি দলে ৮০জনসহ ৩৬৭জন অংশ নিয়েছেন। কাজ করছেন ৪০জন সেচ্ছাসেবক। গত ২৫ ফেব্রুয়ারী থেকে সদস্যরা অবস্থান করছেন ক্যাম্পে। যা শেষ হবে ২৯ ফেব্রুয়ারি।