• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

পীরগঞ্জে ফ্রি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২০  

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী ‘করোনা ভাইরাস’ বিস্তার রোধে ঠাকুরগাঁওয়ে জেলার পীরগঞ্জ উপজেলায় বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার ও সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং জীবাণুনাশক ঔষধ স্প্রে করা হয়েছে। 

রবিবার (২৯ মার্চ) জেলার পীরগঞ্জ উপজেলার কোষারাণীগঞ্জ ইউনিয়নের নাকটিহাট শহীদ আব্দুল জব্বার হাইস্কুল মাঠ প্রাঙ্গনে সচেতন শিক্ষার্থীদের ব্যানারে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

জানা যায়, এদিন সকাল ১০ টায় ঠাকুরগাঁও-৩ আসনের সাংসদ সদস্য জাহিদুর হক এবং বাংলাদেশ আওয়ামী লীগ কোষরানীগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি আজহারুল ইসলাম রাজা এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

এসময় অন্যান্যদের মধ্যে নাকাটিহাট শহীদ আবদুল জব্বার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম, পীরগঞ্জ ডিএন কলেজের আইসিটি বিভাগের প্রভাষক নূর মোহাম্মদ মোস্তফা, নাকাটিহাট শহীদ আবদুল জব্বার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তৈবর রহমান, ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু সালেহ শামীম, বাংলাদেশ ছাত্রলীগ, কোষারাণীগঞ্জ ইউনিয়ন শাখার সভাপতি আসাদুজ্জামান আশিক, ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর, খালিদ হাসান পাপ্পু রহমান লিটন, ইউনিয়ন ইউপি সদস্য আকাশ, স্বেচ্ছাসেবকলীগ সহ-সভাপতি ফারুক হোসেন, মেহেদি হাসান মিঠু, রবিউল ইসলাম সুজন, আবু সুফিয়ান এবং ফ্রি হ্যান্ড স্যানিটাইজার ও জীবাণুনাশক স্প্রে কমিটির আহবায়ক দেলোয়ার হোসেন সহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে কোষরানীগঞ্জ ইউনিয়নের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের মাঝে প্রায় দুই হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়। এছাড়া নাকটিবাজার ও এর আশেপাশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক ঔষধ স্প্রে করা হয়। এসময় সেচ্ছাসেবীরা দিনব্যাপী জনসচেতনতা তৈরীর পাশাপাশি সাধারণ মানুষকে সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান বলে জানা গেছে।