• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

বঙ্গবন্ধুর কারণে আজ স্বাধীন ভাবে চলাফেরা করছি- জেলা প্রশাসক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কারণে আমরা স্বাধীনতা পেয়েছি। আজ স্বাধীন ভাবে চলাফেরা করছি। সুখ উপভোগ করেছি। মুক্ত মনে চলাফেরা করছি। এই স্বাধীন দেশের আলো বাতাস উপভোগ করছি। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০০তম জন্ম শত বার্ষিকী আমরা পালন করছি। যা সারা দেশে পালিত হচ্ছে। এ বছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত পালিত হবে মুজিব বর্ষ।

বৃহস্পতিবার দুপুরে রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়ন পরিষদ মাঠে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান কালে এসব কথা বলেন রংপুরের জেলা প্রশাসক মোঃ আসিব আহসান।

জেলা প্রশাসক আরো বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারী পাকিস্থান জেল খানা থেকে বীরের বেশে দেশে ফেরেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। মুক্তিযুদ্ধে ২লাখ নারী নিজেদের বিসর্জন দিয়েছেন। সেই নারীরা যাতে পিছিয়ে না থাকে সেই কারণে ২০ জানুয়ারী তিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের কার্যক্রম চালু করেছিলেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধিনে পরিচালিত তথ্য আপা বিভাগ মুজিববর্ষ উপলক্ষ্যে এ প্রগ্রাম হাতে নিয়েছে। তথ্য আপা সরকারের একটি অনন্য শাখা। আগে বলা হতো জ্ঞানই শক্তি, এখন বলা হয় তথ্যই শক্তি। সরকারে নানা সুবিধা ও সেবা নিয়ে কাজ করছে তথ্য আপা। তথ্য আপার কাছে গেলে সকল সেবা একস্থানে পাওয়া যাবে। আমি সদর উপজেলার সকল নারীকে সেবা গ্রহনের জন্য তথ্য আপার কাছে যাওয়ার পরামর্শ দিচ্ছি। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমীর সভাপতিত্বে বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রোজি রহমান, উপজেলা কৃষি অফিসার গোলাম রব্বানী, খলেয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম লাভলু, মুক্তিযোদ্ধা বলরাম মহন্ত, সদর উপজেলার তথ্য সেবা কর্মকর্তা বিবি আয়শা প্রমুখ। বৈঠকটির আয়োজন করেছিল তথ্যকেন্দ্র রংপুর সদর, রংপুর।