• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বাংলাদেশের ব্যাটিং কোচ হচ্ছেন জেমি সিডন্স!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১ জুন ২০২১  

জিম্বাবুয়ে সফরের আগেই নতুন করে ব্যাটিং ও স্পিন বোলিং কোচ পাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, সংশ্লিষ্ট বিভাগ এরই মধ্যে সংক্ষিপ্ত তালিকা নিয়ে কাজ শুরু করেছে। ক্রিকেটপাড়ায় গুঞ্জন, দলের নতুন ব্যাটিং কোচ হচ্ছেন জেমি সিডন্স! এছাড়া স্পিন বোলিং কোচ  হতে পারেন রঙ্গনা হেরাথ।

বাংলাদেশ জাতীয় দলে ব্যাটিং এবং স্পিন বোলিং কোচের জায়গাটা নিয়ে দীর্ঘদিন ধরেই ঝামেলা চলছে। সুনীল যোশি এবং নিল ম্যাকেঞ্জি চলে যাওয়ার পর থেকেই এ দুটো জায়গা অনেকটা ম্যাজিক্যাল চেয়ারের মতো হয়ে গেছে।

ড্যানিয়েল ভেট্টোরি স্পিন বিভাগ সামলালেও তার উচ্চমূল্য এবং নানান চাহিদা সবসময়ই নেতিবাচক বার্তা দিয়েছে। কোভিডের কারণে এখন তার পক্ষে দেশ ছেড়ে এখানে আসাটাও নতুন চ্যালেঞ্জ হয়ে গেছে। অন্যদিকে ম্যাকেঞ্জির জায়গায় নিউজিল্যান্ডের ম্যাকমিলানের নাম শোনা গেলেও ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি আসেননি। পরে সিরিজ বাই সিরিজ কাজ চালিয়ে গেছেন জন লুইস নামে এক ইংলিশ ব্যক্তি।

কিন্তু এই সাময়িক সময়ের কোচ দিয়ে আর কাজ চালাতে চাইছে না বিসিবি। ফলে শুরু হয়েছে নতুন কোচের সন্ধান। সিনিয়র ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সঙ্গে আলোচনার পর চূড়ান্ত সিদ্ধান্ত এলে জিম্বাবুয়ে সফরের আগেই তারা টাইগার ডেরায় যুক্ত হবেন।

এ বিষয়ে আকরাম খান বলেন, ‘সিরিজ মাত্র শেষ হয়েছে। আমরা কিছু শর্ট লিস্ট করেছি। এখন তাদের সঙ্গে কাজ করব। আগে আমাদের সিনিয়র ক্রিকেটার এবং কোচিং স্টাফদের সঙ্গে বসব। তাদের মতামতকেও গুরুত্ব দিতে হবে। আশা করি, জিম্বাবুয়ে যাওয়ার আগেই নতুনরা দায়িত্ব নিতে পারবেন।’

স্পিন বোলিংয়ের গুরু কে হবেন তা নিয়ে নানা জল্পনা-কল্পনা চলছে। বিদেশিদের সঙ্গে যেখানে আছে বাংলাদেশি সোহেল ইসলামের নামও। আকরাম খান নিশ্চিত করেছেন, অনেক ক্রিকেটারই তার নাম সুপারিশ করেছেন। তবে বিসিবির শর্ট লিস্টে সবচেয়ে ওপরের নামটা রঙ্গনা হেরাথের। 

আকরাম খান এ প্রসঙ্গে বলেন, ‘সোহেলকে অনেকেই চাচ্ছে। আমরা বোর্ডে আলাপ করব। দেখা যাক কী সিদ্ধান্ত হয়। আমাদের তালিকায় ভারত-পাকিস্তান-শ্রীলংকার কোচরাও আছেন। ২-১ দিনেই নাম চূড়ান্ত করব।’

এদিকে জন লুইসকে নিয়ে ক্রিকেটারদের অভিযোগের অন্ত নেই, এটা ক্রিকেট পাড়ায় প্রায় সবাই জানে। বিসিবিও বিষয়টি নিয়ে বিব্রত। জানা গেছে, নতুন গুরুর সন্ধানে তাদের প্রায়োরিটি লিস্টে সবার ওপরে আছে সাবেক এক অজির নাম। তিনি জেমি সিডন্স।