• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দিচ্ছেন সৈয়দপুরের এক ইউপি চেয়ারম্যান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২০  

নীলফামারীর সৈয়দপুর উপজেলার খাতামধুর ইউনিয়নের চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী জীবনের ঝুঁকি নিয়ে খাদ্য সামগ্রীর বস্তা নিজ কাঁধে করে তাঁর ইউনিয়নে প্রাণঘাতী করেনা ভাইরাসের কারণে লকডাউন করা ২০টি বাড়িতে পৌঁছে দিচ্ছেন। 

আজ মঙ্গলবার খোঁজ নিয়ে জানা গেছে, সৈয়দপুর উপজেলার উক্ত ইউনিয়নের খালিশা বকশীপাড়ার যুবক মো. হাফিজুল হক বিটুল(৩৮) নারায়ণগঞ্জের একটি হোটেলে ম্যানেজার হিসেব কর্মরত ছিলেন। করনো ভাইরাস পরিস্থিতিতে তিনি অসুস্থ অবস্থায় গত ৪ এপ্রিল নিজ বাড়িতে ফিরে আসেন। পরবর্তীতে নমুনা পরীক্ষায় তাঁর শরীরে করোনা ভাইরাসে উপসর্গ ধরা পড়ে। এ অবস্থায়  সৈয়দপুর উপজেলা প্রশাসন থেকে বকশীপাড়া গ্রামের তার বাড়িসহ আশপাশে ২০টি বাড়ি লকডাউন করা হয়। গ্রামের লোকজন ওই লকডাউন করা বাড়িগুলোর আশপাশেও যাতায়াত বন্ধ করে দেয়। এতে করে বাড়িতে অবস্থানকারীদের খাদ্যসামগ্রী পৌঁছানো নিয়ে সংকট দেখা দেয়। তাছাড়া কোন লোক পিপিই পরিধান করে ওই বাড়িতে গিয়ে  প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেবে এমন পিপিইও নেই। এ অবস্থায় ওই বাড়িগুলোর খাদ্য সহায়তা এগিয়ে আসেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী। তিনি নিয়মিত ওই বাড়িগুলোতে বসবাসকারী মানুষকে নিজ হাতে খাদ্যসামগ্রীও পৌঁছে দিচ্ছেন । 

চেয়ারম্যান মো. জুয়েল চৌধুরী বলেন, যেহেতু আমি এলাকার জনপ্রতিনিধি। তারা আমাকে দুই দফায় জনপ্রতিনিধি নির্বাচিত করেছেন। তাদের সুখ দুঃখে পাশে দাঁড়নো আমার দায়িত্ব কর্তব্যের মধ্যে পড়ে। তাই আমি নিজের দায়িত্ব কর্তব্য মনে করে নিজ কাঁধে খাদ্য সামগ্রীর বস্তা তুলে নিয়ে তাদের ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি। তাদের দৈনন্দিন চাহিদাগুলোও জানার চেষ্টা করছি। 

এদিকে এ ঘটনায় ইউপি চেয়ারম্যান জুয়েল চৌধুরীর এমন মানবিক কর্মকান্ড গোটা সৈয়দপুর উপজেলায় ব্যাপক প্রশংসিত হয়েছে।