• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বিএনপি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের রাজনীতি করছেঃ কাদের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

বিএনপি কোনো দৃশ্যমান আন্দোলন করতে পারেনি। সবকিছুতেই ব্যর্থ হয়ে বিএনপি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক উপ -কমিটির এক সভায় এসব কথা বলেন তিনি। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে বর্তমানে পেঁয়াজ, চাল ও লবণের ওপর ভর করেছে। এসব নিয়ে তারা গুজবের রাজনীতি করছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদেরকে প্রতাখ্যান করেছে। 

তাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে আছেন, তার জন্য রাস্তায় নেমে কোনো একটি দৃশ্যমান আন্দোলন করতে পারেনি। তারা এখন দেশে গুজব ছড়িয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়।

আওয়ামী লীগ ছাড়া কোনো দল গণতন্ত্রের চর্চা করে না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলে গণতন্ত্রের চর্চা নেই। শুধু আওয়ামী লীগ দেশের জনগণ নিয়ে ভাবে, তাদের পাশে থাকে। অন্য দল কলমের খোঁচায় সব করে ফেলে। তাদের কোনো গঠনতন্ত্র নেই, গণতন্ত্র নেই। 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সড়কে আইন প্রয়োগে কোনো বাড়াবাড়ি হবে না। আইনে অসঙ্গতি থাকলে পরীক্ষ-নিরীক্ষা করে দেখা হবে এবং সমস্যা থাকলে আলোচনার মাধ্যমে তা সমাধান করা হবে। সড়ক আইনের মূল কাজ হচ্ছ সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা। আইন নিয়ে কোনো বাড়াবাড়ি না করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি। 

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলনের দিন আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনে গঠনতন্ত্র সংশোধন ও কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচন করা হবে। কিন্তু দ্বিতীয় অধিবেশন কোনো সাংস্কৃতিক অনুষ্ঠান হবে না।

সাংস্কৃতিক উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসীম কুমার উকিল, আকবর হোসেন খাঁন পাঠান, এস ডি রুবেল, সাইফুল আজম বাশার, লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ প্রমুখ।