• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হল শহীদ নূর হোসেনকে

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক শহীদ নূর হোসেনকে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

রোববার রাজধানীর গুলিস্তানের নূর হোসেন স্কয়ারে সর্বসস্তরের রাজনৈতিক নেতাকর্মী ফুল দিয়ে শহীদ নুর হোসেনকে স্মরণ করেন ও শ্রদ্ধা জানান।

সকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে নেতৃত্বে দলের নেতারা শ্রদ্ধা জানান। এ সময় নূর হোসেনের স্মৃতিচারণ করে তিনি বলেন, নূর হোসেন গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছিলেন। যে গণতন্ত্রের জন্য নূর হোসেন রক্ত দিয়েছিলেন সেই গণতন্ত্র বর্তমানে অব্যাহত আছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ অনেকে উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ ছাড়াও শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায় আব্দুল্লা ক্কাফীর নেতৃত্বে কমিউনিস্ট পাটি (সিপিবি), বজলুর রশিদ ফিরোজের নেতৃত্বে বাসদ, এমরান আহমেদের নেতৃত্বে ওয়ার্কার্স পার্টি, সাইফুল হকের নেতৃত্বে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, আব্দুল্লাহ ক্কাফী রতনের নেতৃত্বে বাম গণতান্ত্রিক জোট।

আওয়ামী লীগের সহযোগি সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, জাতীয় শ্রমিকলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, মুক্তিযুদ্ধ মঞ্চ ও ভিন্ন সংগঠন ফুল দিয়ে শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায়।

এ সময় রাজনৈতিক দল ও সংগঠনের নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন। তারা নূর হোসেন যে গণতন্ত্রের জন্য আত্মহুতি দিয়েছেন সেই গণতন্ত্র সমুন্নত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।