• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিপিএলের ১ম ম্যাচে চট্টগ্রামকে ১৬৩ রানের লক্ষ্য ছুড়ে দিলো সিলেট

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে জয়ের জন্য ১৬৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে সিলেট থান্ডার। টস হেরে আগে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ১৬২ রান তোলে সিলেট।

ব্যাট হাতে সাবধানী শুরুর চেষ্টায় ছিল সিলেট। তবে রুবেলের মনে ছিল অন্য কিছু। নিজের ব্যক্তিগত প্রথম ওভারের পঞ্চম বলেই তিনি ফেরান রনি তালুকদারকে। ৮ বলে ৫ রান করে ফেরেন রনি। রুবেল শিকার করেন ব্যক্তিগত ও এবারের বিপিএলের প্রথম উইকেট।

আরেক ওপেনার জনসন চার্লসের ২৩ বলে ৩৮ রানে বড় সংগ্রহের স্বপ্ন দেখতে থাকে সিলেট। কিন্তু দলীয় ৫১ রানের মাথায় নাসুম আহমেদের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি। ৬১ রানের মাথায় ফিরে যান দলের লঙ্কান ব্যাটসম্যান জীবন মেন্ডিস। 

৬১ রানের মধ্যে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় সিলেট। তবে সেখান থেকে দলকে টেনে তোলেন মোহাম্মদ মিথুন। দারুণ আক্রমণাত্মক ভঙ্গিমায় খেলতে থাকা মিথুন ৩০ বলে তুলে নেন অর্ধশতক। 

চতুর্থ উইকেট জুটিতে ৯৬ রান যোগ করেন মিথুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। দলীয় ১৫৭ রানের মাথায় রুবেল হোসেনের শিকারে পরিণত হন সৈকত। ১টি করে চার-ছয়ে ৩৫ বলে ২৯ রান করেন তিনি। 

তবে অপরপ্রান্তে অপরাজিত থেকে ইনিংস শেষ করেন মিথুন। তার ৪৮ বলে খেলা ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিলো ৪টি চার ও ৫টি ছয়ের মারে। 

সিলেটের সফলতম বোলার রুবেল হোসেন ৪ ওভারে ২৭ রান খরচায় নেন ২ উইকেট। একটি করে উইকেট নেন নাসুম ও এমরিট।