• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিরামপুরে মৃত ব্যক্তির শরীরে করোনার উপস্থিতি নেই

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

দিনাজপুরের বিরামপুরে সোমবার করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃতব্যক্তি ফরহাদ হোসেনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি নেই। অন্যদিকে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা ৮ বছরের শিশু ও স্বাস্থ্যকর্মী দু’জনের শরীরেও নেই করোনা ভাইরাস উপস্থিতি। মৃতব্যক্তিসহ আইসোলেশনে থাকা ওই দু’জনের শরীরের নমুনায় আইইডিসিআরের রিপোর্ট নেগেটিভ বলে জানিয়েছে, দিনাজপুর সিভিল সার্জন ডা. মো.আব্দুল কুদ্দুস।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় দিনাজপুরে নতুন করে কাউকে হোম কোয়ারেন্টিনে নেয়া হয়নি। তবে, আজ বৃহস্পতিবার পর্যন্ত জেলায় সর্বমোট ৪৬০ জন হোম কোয়ানেন্টিনে রয়েছেন। আর হোম কোয়ারেিেন্টন থেকে এ পর্যন্ত অব্যাহতি পেয়েছেন, ৩২৯ জন।উল্লেখ্য, করোনাভাইরাস উপসর্গ নিয়ে সোমবার দিনাজপুরের বিরামপুরে ফরহাদ হোসেন অপি নামে এক ব্যক্তি’র মৃত্যু হয়। 

এ মৃত্যুর ঘটনার পর তোলপাড় পড়ে যায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের মধ্যে। তারা এ ঘটনার পর ওই এলাকা অর্থাৎ বিরামপুর উপজেলার জোতবানী ইউনিয়নের তপসী গ্রামটি লকডাউন করে ফেলেছেন। মৃত ফরহাদের পরিবারের ৪ সদস্য ছাড়াও আশপাশের ৮৩টি বাড়ি’র ৩২৩ জনকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

অন্যদিকে, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে ২৩ মার্চ বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে আট বছরের এক শিশু ভর্তি হয়। পরদিন ২৪ মার্চ ওই হাসপাতালের এক স্বাস্থ্যকর্মীর একই সমস্যা দেখা দিলে তাকেও আইসোলেশনে ভর্তি করা হয়। ওই দিনেই তাদের দু’জনের শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর’ এ পাঠানো হয়। কিন্তু, করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃতব্যক্তি ফরহাদ হোসেন এবং বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে থাকা ৮ বছরের শিশু ও স্বাস্থ্যকর্মী দু’জনের শরীরের করোনাভাইরাস উপস্থিতি নেই বলে জানিয়েছে আইইডিসিআর। তাই, বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ৮ বছরের শিশু ও স্বাস্থ্যকর্মী দু’জনকেই আইসোলেশন থেকে অব্যাহতি দেয়া হয়েছে।