• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

ভর্তি অনিশ্চিত দুই শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন দিনাজপুরের ডিসি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০১৯  

ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সুযোগ পেয়েছেন দরিদ্র দুই মেধাবী শিক্ষার্থী লিটন ইসলাম এবং সাইফুল ইসলাম। কিন্তু অর্থের অভাবে অনিশ্চিত ছিল তাদের বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া। ঠিক এমন সময় সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন দিনাজপুরের ডিসি মাহমুদুল আলম। 

মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ডিসি ওই দুই শিক্ষার্থী ও তাদের বাবা-মা’র হাতে ভর্তির টাকার চেক তুলে দেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে(ঢাবি) সুযোগ পাওয়া লিটন ইসলাম দিনাজপুরের খানসামা উপজেলার টংগুয়া (মাদার ডাঙ্গার) নুরুল ইসলামের ছেলে। লিটনের বাবা একজন দিনমজুর। মা করেন গৃহকর্মীর কাজ।  

লিটন ভর্তি পরীক্ষায় ঢাবির ‘খ’ ইউনিটে উত্তীর্ণ হন। টাকার অভাবে ভর্তি হতে পারছিলেন না লিটন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ডিসি লিটনের পরিবারের খোঁজ-খবর নিয়ে ভর্তির পুরো টাকা দেন তিনি। 

দারিদ্র্যতার মধ্যে থেকেও ঢাবিতে সুযোগ পাওয়ায় ভবিষ্যৎ জীবনের সাফল্য কামনা করে ডিসি বলেন, আগামীতেও তিনি তাদের পরিবারের পাশে থাকবেন।   

অপরদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি) সুযোগ পাওয়া সাইফুল ইসলাম একই জেলার খানসামা উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে। সাইফুলের বাবা একজন দরিদ্র কৃষক। 

সাইফুল রাবিতে ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হন। টাকার অভাবে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় ছিল তার পরিবার। এমন পরিস্থিতিতে মা-বাবাসহ সাইফুলকে ডেকে ভর্তির পুরো টাকা দেন ডিসি মাহমুদুল আলম।

ওই দুই শিক্ষার্থী বলেন, ডিসি স্যারের এই অনুদান পেয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার দুশ্চিন্তা দূর হল। আমরা তার প্রতি কৃতজ্ঞ।