• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মাতারবাড়ী হবে দ্বিতীয় সিঙ্গাপুর : নৌ প্রতিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

গভীর সমুদ্র বন্দর নির্মাণ হলে মহেশখালীর মাতারবাড়ী দ্বিতীয় সিঙ্গাপুর সিটি হিসেবে গড়ে উঠবে। এ কথা বলেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। 

শুক্রবার বিকেলে জেলার বিরল উপজেলার আজিমপুর ইউপিতে শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 
প্রতিমন্ত্রী বলেন, আগামী ২০২৪ সালের মধ্যে গভীর সমুদ্র বন্দর নির্মাণের কাজ শেষ হবে। ২০৪১ সালের মধ্যে ছোট্ট এ দ্বীপে সিঙ্গাপুরের আদলে একটি শহর গড়ে উঠবে। 

নোয়াখালীর স্বর্ণদ্বীপেও সিঙ্গাপুরের আদলে আরেকটি শহর গড়ে উঠবে বলেও মন্ত্রী জানান।

মুজিববর্ষ হচ্ছে দেশকে আলোকিত করার বছর উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দেয়ার সরকারের এ প্রকল্পেও বিএনপি বাধা দিয়েছিল। সে সময় তারা সংসদে বিরোধী দলের আসনে ছিল। কুইকরেন্টাল প্ল্যান্টের ব্যবসায়ীদের হুমকি দিয়েছিল। পরে উন্নয়ন নিশ্চিত করতে ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিত করে ইনডেমনিটি করতে হয়েছে। 

খালিদ বলেন, বিএনপি জাতির পিতার খুনীদের রক্ষা করতে ইনডেমনিটি করে আর আওয়ামী লীগ দেশের উন্নয়ন নিশ্চিত করতে ইনডেমনিটি করে। দেশপ্রেমিক আর দেশবিরোধীদের মধ্যে এ হলো পার্থক্য। 

নৌ প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে সাহস! বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে তিনি পদ্মাসেতু করেছেন। পদ্মাসেতু আজকে আমাদের মর্যাদার স্মারক হয়ে দাঁড়িয়েছে। এজন্য আজকে দুবাই আমাদের নৌখাতে বিনিয়োগ করতে চায়। পৃথিবীর বিভিন্ন দেশ আজকে বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। 

খালিদ আরো বলেন, এর কারণ হচ্ছে নানা প্রতিবন্ধকতার মধ্যেও দেশের উন্নয়ন থেমে থাকেনি। টানা অবরোধ, সন্ত্রাস-জঙ্গিবাদের মধ্যেও এ উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে চলেছে। ২০৪১ সালের মধ্যে সব বৈদ্যুতিক তার মাটির নিচ দিয়ে যাবে, সারা দেশের কোথাও মাথার উপর কোনো তার থাকবে না। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ উন্নয়নের রথ কেউ দাবায়ে রাখতে পারবেনা।

দিনাজপুর পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হরেন্দ্রনাথ বর্মণের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায় প্রমুখ।