• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মিঠাপুকুরে অবৈধ বালু উত্তোলন বন্ধে মাঠে নেমেছে প্রশাসন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুলাই ২০২০  

মিঠাপুকুরে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অবশেষে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন। উপজেলার ৩০টি পয়েন্টে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রশাসনের পক্ষ থেকে নোটিশ জারি করা হয়েছে। গত দুই দিনে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে চার বালু ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত ২ লাখ টাকা জরিমানাসহ ড্রেজার মেশিন ও স্কেবেটর জব্দ করেছে।

গতকাল বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী এ অভিযান পরিচালনা করেন। জরিমানা দেওয়া চার বালুখেকো হলেন মারুফ মিয়া, মিজানুর রহমান, এনামুল হক ও আলম মিয়া। 

উপজেলা সহকারী কমিশনারের কার্যালয় সূত্রে জানা যায়, রাণীপুকুর ইউনিয়নের বলদীপুকুর ও মোলংহাট এলাকায় গুরুত্বপূর্ণ স্থাপনার পাশে ড্রেজার মেশিন বসিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী চক্র। এর ফলে সড়ক, ফসলি জমি ও শিক্ষাপ্রতিষ্ঠান হুমকির মুখে পড়েছে। এসংক্রান্ত প্রতিবেদন পত্রিকায় প্রকাশ হলে সেখানে অভিযান পরিচালনা করা হয়। এ সময় বালু ব্যবসায়ী রাণীপুকুরের হাবিবপুর এলাকায় মামুনুর রশীদের ছেলে মারুফ মিয়া, আমজাদ হোসেনের ছেলে মিজানুর রহমান, পাইকান গ্রামের হেফাজ উদ্দিনের ছেলে এনামুল হক ও গাড়িচালক আলম মিয়াকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। এরপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নূরে আলম সিদ্দিকী ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে দুই লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেন। এর মধ্যে রয়েছে মারুফ মিয়াকে এক লাখ, মিজানুর ও এনামুলের ৫০ হাজার করে এবং গাড়িচালক আলম মিয়ার পাঁচ হাজার টাকা। এ ছাড়াও দুটি ড্রেজার মেশিন ও একটি এসকাভেটর জব্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মিঠাপুকুর সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।