• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সেক্রেটারি সুমির খাদ্য সহায়তা প্রদান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

নীলফামারীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় চলছে মানবিক সহায়তা প্রদানের কাজ। গতকাল শুক্রবার ও আজ শনিবার জেলার ডোমার ও ডিমলা উপজেলায় ওই সহায়তা পাঁচ শতাধিক কর্মহীন পরিবারের বাড়িতে পৌঁছে দিয়েছেন সরকার ফারহানা আখতার সুমী। 

আজ শনিবার ডোমার উপজেলায় তিন শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দেন। দুপুরে ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া ও বেতগাড়া গ্রামে লকডাইনে থাকা ৩৪ পরিবারের বাড়িতে সহায়তা পৌঁছে দেওয়ার পর বিতরণ করেন কেতকীবাড়ি, গোমনাতি, পাঙ্গামুটুকপুর ও ডিমলা উপজেলার গয়াবাড়ি, টেপাখড়িবাড়ি ও খালিশাচাপনী ইউনিয়নে। গতকাল শুক্রবার ডিমলা উপজেলার দুই শতাধিক পরিবারকে ওই সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি জানান, পর্যায়ক্রমে সহায়তা প্রদানের কাজ চলছে। এর মধ্যে রয়েছে চাল ৪ কেজি, আলু ২ কেজি করে। প্রথম পর্যায়ে দুই হাজার পরিবারের মাঝে ওই সহায়তা প্রদান করা হবে। এরপর আরো দুই হাজার পরিবারের মাঝে সহায়তা প্রদানের প্রস্তুতি রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে পরিস্থিতি মোকাবেলায় তিনি ব্যক্তিগত উদ্যোগে তার বাবা, স্বামী এবং এলাকার আওয়ামী লীগের নেতাদের সহযোগিতায় খাদ্য সহায়তা বিতরণ করছেন। 

সুমী বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুর্নবাসন) ও বাংলাদেশ যুব মহিলা লীগের কেন্দ্রীয় সহ-শিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক। নীলফামারীর ডোমার উপজেলার ভোগডাবুড়ি ইউনিয়নের চিলাহাটির সন্তান। তাঁর বাবা গোলাম রব্বানী একজন মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালে ৬ নম্বর সেক্টরের কোম্পানি কমান্ডার হিসেবে যুদ্ধ করেছিলেন। 

অপরদিকে আজ শনিবার সকালে জেলা সদরের টুপামারী ইউনিয়ানের কিছামত দোগাছী গ্রামে লাল সবুজ যুব উন্নয়ন সংঘের সহযোগিতায় ২০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছেন সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্ত রিয়াজুল ইসলাম। এসব পরিবারের মাঝে পাঁচ কেজি করে চাল, দুই কেজি আলু, আধা কেজি মসুর ডাল, এক কেজি বেগুন, আধা কেজি করে লবন বিতরণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন লাল সবুজ যুব উন্নয়ন সংঘের সভাপতি মো. সাদ্দাম আলী, সাধারণ সাম্পাদক মশিউর রহমান, অর্থসম্পাদক ওয়াজেদ আলী, সদস্য হজরত আলী, আসানুল্লা প্রমুখ।