• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রংপুরের মিঠাপুকুরে তিন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা অনিশ্চিত!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

রংপুরের মিঠাপুকুরে তিন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। উপজেলার রানীপুকুর স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের অবহেলায় ঘটনাটি ঘটেছে। এমন অভিযোগ তুলে বিক্ষোভ করেছেন তিন শিক্ষার্থীর অভিভাবকরা।

শিক্ষার্থীদের বাবা কামরুজ্জামান, জাহাঙ্গীর আলম ও তৈয়ব আলী বলেন, মো. সাহেরুল ইসলাম, শাকিল আহমেদ ও রিফাত মিয়া এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে বিদ্যালয়ে যায়। কিন্তু ফরম পূরণ করতে দিচ্ছে না প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। তারা নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করেনি বলে জানান অধ্যক্ষ। অথচ রেজিস্ট্রেশনের ফি ও দুই বছর ধরে সব বেতন পরিশোধ করা হয়েছে। তারা নিয়মিত বিদ্যালয়ে পড়াশোনা করেছে। নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়েছে। সেই পরীক্ষায় পাসও করেছে।

 এখন হঠাৎ অধ্যক্ষ বলছেন-তাদের নাকি রেজিস্ট্রেশন হয়নি। এটা কার দোষ? এর দায়ভার অধ্যক্ষকে নিতেই হবে।

শিক্ষার্থী সাহেরুল ইসলাম, শাকিল আহমেদ ও রিফাত বলেন, আমরা নিয়মিত বিদ্যালয় পাঠগ্রহণ করেছি। নির্বাচনী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছি। তবুও আমাদের ফরম পূরণ করতে দেয়া হচ্ছে না। অথচ আমাদের সহপাঠীরা ফরম পূরণ করেছে।

রানীপুকুর স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহেল কাফী বলেন, নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন ফরমে তাদের নাম নেই। তাই, তারা এবার এসএসসির ফরম পূরণ করতে পারছে না। তবে, ব্যক্তিগতভাবে শিক্ষাবোর্ডে বিশেষ অনুরোধ করে তাদের ফরম পূরণের চেষ্টা করব।

রেজিস্ট্রেশন না হওয়ার দায় কার- এমন প্রশ্নের উত্তরে অধ্যক্ষ জানান, শিক্ষার্থীদেরকে বার বার তাগাদা দিলেও তারা রেজিস্ট্রেশনের তথ্য দেয়নি। আর রেজিস্ট্রেশন না করেও তারা কিভাবে দশম শ্রেণিতে উত্তীর্ণ হলো ও নির্বাচনী পরীক্ষায় অংশ নিতে পারলো- এ দায়ভার শিক্ষাপ্রতিষ্ঠানের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি খোঁজ নিয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।