• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

রৌমারী সীমান্তে গরু পাচারকালে দুই বাংলাদেশি যুবক আটক

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২০  

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ভারত থেকে চোরাইপথে গরু পাচারকালে দুই বাংলাদেশিকে যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটককৃতরা হলো- আব্দুল হাই সবুজ (৩২) ও মোকছেদুল হাসান (২৩)।


মঙ্গলবার (২১ জানুয়ারী) দুপুরে আটককৃতদের বিরুদ্ধে মামল্ াদিয়ে রৌমারী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে বিজিবি। এর আগে ভোররাতে রৌমারী উপজেলার দাঁতভাঙা সীমান্ত থেকে তাদের আটক করা হয়। 
পুলিশ ও বিজিবি সুত্র জানায়, মঙ্গলবার ভোররাতে রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তের সীমানা পিলার ১০৫৫/১-এস এর পাশ্ববর্তী স্থান দিয়ে কয়েকজন বাংলাদেশি গরু চোরাকারবারি বাঁশের আড়কি ও হাসুয়া দিয়ে গরু পাচার করছিল। 


এসময় বিজিবি ৩৫ ব্যাটালিয়নের রৌমারীর দাঁতভাঙা বিওিপির সুবেদার জয়েন উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে খেতারচর এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় গরু পাচাররত অবস্থায় আব্দুল হাই সবুজ ও মোখছেদুল হাসান নামে দুই বাংলাদেশিকে আটক করে। এসময় ১টি ভারতীয় গরু, ১টি হাসুয়া এবং ২টি মোবাইল ফোন জব্দ করে বিজিবি। যার সর্বমোট সিজার মূল্য ৪৩,৮০০/- টাকা।


রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইনাম জানান, আটককৃতরা কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের কাউনিয়ার চর গ্রামের বাসিন্দা। আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে কুড়িগ্রাম জেলহাজতে পাঠানো হয়েছে।


জামালপুরস্থ ৩৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এস এম আজাদ জানান, আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য রৌমারী থানায় মামলা রুজুর মাধ্যমে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে।