• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

লালমনিরহাট আদালতে এক সতিনের ওপর আরেক সতিনের হামলা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

আদালত চত্বরে প্রকাশ্যে ছেলের সামনে মাকে মারপিটের ঘটনায় লালমনিরহাটের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাসুমা ইয়াসমিনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার রাতে লালমনিরহাট সদর থানায় মামলাটি করেন অভিযুক্তের সতিন (দ্বিতীয় স্ত্রী) সুরাইয়া জেসমিন। 

অভিযুক্ত অ্যাডভোকেট মাসুমা ইয়াসমিন লালমনিরহাট পৌরসভার নামাটারী এলাকার অ্যাডভোকেট মশিউর রহমানের স্ত্রী। 

তিনি লালমনিরহাট সদর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

মামলার বিবরণে জানা যায়, ১০ বছর আগে রংপুর শহরের ধাপচিকলী এলাকার আবুল কালাম আজাদের স্বামী পরিত্যক্তা মেয়ে সুরাইয়া জেসমিনকে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করেন অ্যাডভোকেট মশিউর রহমান। এরই মাঝে তাদের সংসারে ঈশান নামে এক ছেলে সন্তানের জন্ম হয়। বিয়ের পর থেকে সুরাইয়াকে সংসারচ্যুত করতে কারণে অকারণে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন তার সতিন মাসুমা ইয়াসমিন ও তার স্বামী মশিউর রহমান। যার বিচার চেয়ে সম্প্রতি লালমনিরহাট সদর থানায় একটি অভিযোগ করেন তিনি। এতে ক্ষিপ্ত হয়ে উঠেন সতিন মাসুমা ইয়াসমিন।

এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) ছেলেকে নিয়ে স্বামী অ্যাডভোকেট মশিউর রহমানের সঙ্গে দেখা করতে লালমনিরহাট জজ আদালত চত্বরে বার কাউন্সিল ভবনে যান দ্বিতীয় স্ত্রী সুরাইয়া জেসমিন। এসময় আদালত চত্বরে তাদেরকে দেখে অ্যাডভোকেট মাসুমা ইয়াসমিন ও তার ভাই ইকবাল হোসেন মামুন(৪৮) মিলে তাদের মারপিট করে। এতে ছেলে ঈশানসহ সুরাইয়া জেসমিন গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ এসে তাদের মা ছেলেকে উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন। 

এ ঘটনায় বিচার চেয়ে সতীন মাসুমা ইয়াসমিন তার ভাই মামুন ও স্বামী অ্যাডভোকেট মশিউর রহমানের বিরুদ্ধে শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় একটি লিখিত অভিযোগ করেন সুরাইয়া জেসমিন।

বাদী সুরাইয়া জেসমিন বলেন, মশিউর রহমান আগের স্বামীর সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ করিয়ে আমাকে বিয়ে করেন। এরপর প্রথম স্ত্রীর চাপে সম্পর্ক ছিন্ন করলেও পুনরায় ২০১৬ সালের জানুয়ারিতে মশিউর রহমান আমাকে পুনরায় বিয়ে করেন। আমার কাছ থেকে ধার নেয়া ১২ লাখ টাকা ফেরত নিতে তার কার্যালয়ে গেলে মাসুমা ইয়াসমিন তার ভাইসহ তাকে মারপিট করে। তাদের হামলা থেকে আট বছরের ছেলে ঈশানও রক্ষা পায়নি। 

এ ব্যাপারে বাদীর স্বামী অ্যাডভোকেট মশিউর রহমান বলেন, দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করলেও সুরাইয়া জেসমিনের সঙ্গে সম্পর্ক নেই। কিন্তু সন্তানের ভরণ পোষণের জন্য প্রতি মাসে খরচের চারগুণ টাকা বিকাশে পাঠানো হয়। এরপরও কর্মস্থলে এসে ব্ল্যাকমেইল করা উচিত নয়। তবে ঘটনার সময় আমি এজলাশে ছিলাম।

লালমনিরহাট সদর থানার ওসি মাহফুজ আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।