• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

শীতকালীন যুব অলিম্পিকের তৃতীয় আসরের উদ্বোধন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২০  

আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো শীতকালীন যুব অলিম্পিকের। সুইজারল্যান্ডের লুসানে জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে প্রতিযোগিতার তৃতীয় আসরের উদ্বোধন করেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট টমাস বাখ। 

বর্ণিল সব আয়োজনে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। মশাল হাতে দৃপ্ত পদচারণায় আলোকিত হয় যেন পুরো সুইজারল্যান্ড। সুরের মূছর্নায় আনুষ্ঠানিকভাবে অলিম্পিকের আনুষ্ঠানিক পতাকা উত্তোলন করে আয়োজক কমিটি। প্রতিযোগিতার উদ্বোধন ঘোষণা করেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট ও সুইস ফেডারেশনের প্রেসিডেন্ট। পরিচিতি পর্বে পর্যায়ক্রমে ৭৯টি অংশগ্রহণকারী দেশের প্রতিনিধিরা জাতীয় পতাকা হাতে মাঠ প্রদক্ষিণ করেন ।

অনুষ্ঠানে টমাস বাখ বলেন, শীতকালীন যুব অলিম্পিক শুরুর এই আনন্দঘন মুহূর্তে সবাইকে স্বাগত জানাচ্ছি। অনেক অ্যাথলেটের সমাগম হয়েছে এখানে। অলিম্পিকের এই আসর সবার মধ্যে বন্ধন আরো সুদৃঢ় করবে। আশা করছি, সারা বিশ্ব একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর উপভোগ করবে।

বক্তব্য পবর্ক শেষে, শারীরিক নানা কসরত দেখিয়ে দর্শকদের মাতিয়ে রাখেন আয়োজকরা। শুভ্র বরফের সাজে নেচে-গেয়ে শীতকালীন অলিম্পিককে স্বাগত জানায় অংশগ্রহণকারীরা।

গ্রহের দ্রুততম মানব উসাইন বোল্ট বলেন, যুব অলিম্পিকে অংশ নেয়া সব অ্যাথলেটকে শুভকামনা জানাচ্ছি। তরুণ অ্যাথলেটদের এই প্লাটফর্ম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামী দিনে তাদের ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে এমন আয়োজনের বিকল্প নেই।

এবারের আসরে অংশ নিচ্ছে ৭৯টি দেশের ১ হাজার ৮৭২ জন অ্যাথলেট। ৮১টি ইভেন্টে লড়বেন তারা। ৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত চলবে শীতকালীন যুব অলিম্পিকের তৃতীয় আসর।