• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সরফরাজ ঝড়, টানা চার বলে হাঁকালেন ৪ ছক্কা!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ মার্চ ২০২১  

টি-টোয়েন্টিতে ১৮ বলে ১১ রান যেকোনো ব্যাটসম্যানের জন্যই বিব্রতকর স্কোর। তার ওপর তিনি যদি দলের অধিনায়ক হন তাহলে তার ওপর দায়টা বেড়ে যায় আরো অনেক বেশি! এমন পরিস্থিতিতে হঠাৎই রুদ্রমূর্তি ধারণ করলেন কোয়েটার অধিনায়ক সরফরাজ আহমেদ। এক ওভারে টানা চার বলে হাঁকালেন ৪টি ছক্কা।

পাকিস্তান সুপার লিগে মঙ্গলবার (০২ মার্চ) রাতে স্থগিত হওয়া ম্যাচে মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরস ও ইসলামাবাদ ইউনাইটেড। টস হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় প্রথম ১১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ৭৪ রানের বেশি করতে পারেনি কোয়েটা। অধিনায়ক সরফরাজ তখন অপরাজিত ছিলেন ১৮ বলে ১১ রান নিয়ে। ইনিংসের ১২তম ওভারে আক্রমণে আসেন ইসলামাবাদ অধিনায়ক শাদাব খান। তার ওভারে তিনটি চার মেরে ২৪ বলে ২৪ রানে পৌঁছান সরফরাজ।

শাদাবের এই ওভারটি যেন ছিল সরফরাজ ঝড়ের পূর্বাভাস। পরের ওভারে আসেন ডানহাতি অফস্পিনার ইফতিখার আহমেদ। প্রথম দুই বলে আসে দুই রান। এরপর তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে টানা চার ছক্কা হাঁকান কোয়েটার অধিনায়ক।

ইফতিখানের ওভারের শুরুতে যেখানে ২৪ বলে ২৪ রান ছিল সরফরাজের, সেখানে ১৩তম ওভারটি শেষে তার সংগ্রহ দাঁড়ায় ২৯ বলে ৪৮ রান। পরের ওভারেই পিএসএল ক্যারিয়ারে নিজের পঞ্চম ফিফটি তুলে নেন ৩৩ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। এর আগের ম্যাচে তিনি খেলেছিলেন ৪০ বলে ৮১ রানের ইনিংস।

টানা দ্বিতীয় ম্যাচে ফিফটি করে অবশ্য বেশিদূর যেতে পারেননি সরফরাজ। উল্টো ফিফটি করার পর আবার ধীর ব্যাটিং করেন তিনি। ইনিংসের ১৪তম ওভারে ৩১ বলে পঞ্চাশ পূরণ করেছিলেন তিনি। এরপর খেলা ১০ বলে করেন মাত্র ৪ রান। তিনি সাজঘরে ফেরেন ১৭তম ওভারে, ৪১ বলে ৫৪ রান করে।

সরফরাজের হঠাৎ ঝড়ে করা ফিফটিই ছিল কোয়েটার ইনিংসের হাইলাইটস। এর বাইরে বেন কাটিং ১৭ বলে ২৩ ও মোহাম্মদ নওয়াজ ২৯ বলে ৩১ রান করেন। চতুর্থ ম্যাচ খেলতে নেমে প্রথম জয়ের খোঁজে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছে কোয়েটা।