• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সেনাবাহিনীর ভুয়া নিয়োগপত্রে ৩০ লক্ষ টাকা আত্মসাৎ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ সেনাবাহিনীর বে-সামরিক পদে ভুয়া নিয়োগপত্র দিযে দিনাজপুরের ৪ যুবকের নিকট হতে ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে রংপুরের পীরগাছা উপজেলার সোহরাব হোসেনের ছেলে আলমগীর হোসেন এর বিরুদ্ধে। এ ব্যাপারে মঙ্গলবার দিনাজপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দিনাজপুর সদর উপজেলার উত্তর মহেষপুর গ্রামের মো. রফিকুল ইসলামের ছেলে মো. বদিউজ্জামান (বাদশা) বলেন, আমিসহ ৪ জন সদরের মো. আরিফুল ইসলাম, মনজ কুমার রায় ও মো. বাবরের কাছ থেকে চাকুরি দেয়ার নাম করে বাংলাদেশ সেনাবাহিনীর বে-সামরিক পদে ভূয়া নিয়োগ পত্র প্রদান করেন অভিযুক্ত মো. আলমগীর হোসেন যার জাতীয় পরিচয়পত্র নং- ৪১৯৩১৫১২৭৩, পিতা- মো. সোহরাব হোসেন, মাতা- মোছাম্মত আঞ্জুয়ারা, গ্রাম- পবিত্রঝাড়, ডাকঘর- পীরগাছা, থানা- পীরগাছা, জেলা- রংপুর মোবাইল নং ০১৯১২৬৭৭৭৩৬, ০১৭৪৩৪৬৪৫৪৫, ০১৬১১৬৬০১৫০, ০১৭৩৬০৯৪৪৫৭, তার সহযোগীগণ মো. জামিল হোসেন, মোবা: ০১৭৭৮১৯৭৭৮৩, ০১৯৮৬৩৮৮৩৪৩, মো. সাইদ হোসেন, মোবা: ০১৮৩২২৭৩৬৩২, ০১৮৬৩৩৩৮৭১৭।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আরও বলেন, বিভিন্ন সময় এস.এ. পরিবহনের মাধ্যমে টাকা পাঠাই। যার রিসিভ নং- ৮৭০৫৪, মূল্যে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, রিসিভ নং- ৮৭২৩৮৮, মূলে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, রিসিভ নং- ৮৭৪১০৫, মূলে ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, রিসিভ নং- ৮৭৪১০৮, মূলে ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা, রিসিভ নং- ৮৭০৫৪০, মূলে ৭৯,০০০/- (ঊনআশি হাজার) টাকা, রিসিভ নং- ৮৭৯৮৫৭, মূলে ৯২,০০০/- (বিরানব্বই হাজার) টাকা এবং ডাচ্ বাংলা ব্যাংকের মাধ্যমে ৩,২০,০০০/- (তিন লক্ষ টাকা বিশ হাজার) টাকা, যাহার অ্যাকাউন্ট নং- ৭০১৭০১৩৫৫৫২৩৪, তারিখ ১০/১০/২০১৯ ইং ও ১৫/১১/২০১৯ইং। মোট ১২,৯১,০০০/- (বার লক্ষ একান্নব্বই হাজার) টাকা এবং বিভিন্ন সময় বিকাশ, রকেট, নগদ ও হাতে ১৭,০৯,০০০/- (সতের লক্ষ নয় হাজার) টাকা একত্রে ৩০,০০,০০০/- (ত্রিশ লক্ষ) টাকা যাহা তদন্তকালে স্বাক্ষীগণ প্রদান করবে এবং মোবাইল মাধ্যমে কল রেকর্ডে প্রমাণ রয়েছে। 

এ বিষয়ে গত ২৩ জানুয়ারি ২০২০ ইং তারিখে রংপুর জেলার পীরগাছা থানায় চাকুরীর জন্য টাকা আত্মসাৎ প্রসঙ্গে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। কিন্তু ওই বিষয়ে কোনো প্রকার প্রতিকার পাই নাই। নিচে বর্ণিত মনজ কুমার সহ তাহার সহযোগীগণ আমাদের নামে অন্যায় ও বেআইনি ভাবে মিথ্যা অপবাদ দিয়ে অভিযোগ দায়ের করে আমাদেরকে হয়রানি ও আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে। এ ব্যাপারে টাকা উত্তোলন এবং প্রতারক চক্রকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির প্রত্যাশা করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মো. নাজমুল হক বিপ্লব, মো. ফিরোজ, মো. আরিফুল ইসলাম, মো. মাহিদুল ইসলাম রিপন প্রমুখ।