• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সৈয়দপুরে করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কা: লকডাউন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

নীলফামারীর সৈয়দপুর উপজেলা শহরের বাঁশবাড়ী টালি মসজিদ রোড এলাকার এক ব্যক্তি প্রাণঘাতী করোনা ভাইরাসে সংক্রমিত বলে আশঙ্কা করা হচ্ছে। তাঁর নাম মো. ইমরান (৩৫)। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে গুরুতর অসুস্থ অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এদিকে ওই ঘটনায় এলাকার ১১ পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হয় এবং সাতটি ব্যবসা প্রতিষ্ঠানকে বন্ধ করে দেয়া হয়। এর সাথে উক্ত এলাকাকে লক ডাউন ঘোষণা করা হয়

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকার এলাকায় গিয়ে সার্বিক দিক বিবেচনায় নিয়ে জনস্বার্থে ওই নির্দেশনা দেন। এ নিয়ে গোটা সৈয়দপুর শহরের মানুষের মধ্যে চরম আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, শহরের উল্লিখিত এলাকার মো. নাসিম খানের ছেলে ইমরান (৩৫)। নারায়নগঞ্জের একটি চীনা কোম্পানি কাজ করতেন। গত ৬/৭ দিন আগে ইমরান তাঁর সৈয়দপুরের বাড়িতে আসেন। গেল ৩/৪ দিন আগে থেকে তিনি অসুস্থতা বোধ করতে থাকেন। এ অবস্থায় তিনি  সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাও নেন। আজ মঙ্গলবার তিনি গুরুতর অসুস্থ হলে পড়লে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার সাংবাদিকদের জানান, করোনা ভাইরাসে সংক্রমিত আশঙ্কায় সন্ধ্যায় বাঁশবাড়ি টালি মসজিদ রোড এলাকার ১১টি পরিবারের সকল সদস্যকেই এবং সাতটি দোকান মালিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ জারি করে ওই এলাকাকে লকডাউন করা হয়েছে। 

এ সময় সৈয়দপুর পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মো. জিয়াউল হক জিয়া, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আবিদ হোসেন লাড্ডান, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. আতাউর রহমানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।