• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সৈয়দপুরে হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণী অনুষ্ঠান

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২০  

নীলফামারীর সৈয়দপুর উপজেলায় হৃষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ মাঠে প্রদর্শণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নীলফামালী জেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোঃ মোনাক্কা আলী। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের ভেটেরিনারী সার্জন ডা. মোঃ রফিকুল ইসলাম, এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের ক্যাটল ফিড ডিভিশনের সহকারি ব্যবস্থাপক ডা. মোঃ সোহেল রানা, পরিবেশক মোঃ মিজানুর রহমান লিটন, মোঃ আতিয়ার রহমান, ননী গোপাল বাবলু প্রমূখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেডের এরিয়া ম্যানেজার মো. রিয়াজুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে ন্ধষ্ট-পুষ্ট গরুর প্রদর্শণীতে সৈয়দপুর উপজেলার বিভিন্ন এলাকা থেকে খামারীর খামারে লালন-পালন করা শতাধিক গরু প্রদর্শণ করা হয়। প্রদর্শিত এ সব গরুর বয়স, জাত, দৈহিক ওজন, রঙ, স্বাস্থ্যের গঠন ও পরিস্কার পরিচ্ছন্নতা প্রভূতি বিষয়গুলো সার্বিক বিচার-বিশ্লেষন করে পাঁচজন খামার মালিককে পুরস্কৃত করা হয়। এরা হলেন খামারী মো. আব্দুর রাজ্জাক মো. আইয়ুব আলী, মোছা. মরিয়ম বেগম, মো. মশিউর রহমান ও মো. আলতাফ হোসেন। এদেরকে ২৪ ইঞ্চি এলসিডি টিভি, বাইসাইকেল, টেবিল ফ্যান ও সিলিং ফ্যান দেয়া হয়েছে। 

আয়োজকদের সূত্র মতে, নীলফামারী জেলা প্রাণি সম্পদ দপ্তরের সহযোগিতায় এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাইভেট লিমিটেড ক্যাটল ফিড ডিভিশন এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা কেয়ার বাংলাদেশ এর সমষ্টি প্রকল্পের আওতায় ওই গরুর প্রদর্শণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে খামারীদের যথাযথভাবে গরু পালনের ওপর সঠিক দিক নিদের্শনা ও পরামর্শ এবং উৎসাহ প্রদানের উদ্দেশ্যে এই আয়োজন।