• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

সৌদি আরবের দাম্মামে আগুনে বাংলাদেশী যুবকের মৃত্যু

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

সৌদি আরবের দাম্মামে আগুনে মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বাড়াই গ্রামের মাহীন আলম নামে এক যুবক। তিনি ওই গ্রামের লাল মিয়ার ছেলে। বাংলাদেশ সময় গত রোববার রাতে বৈদ্যুতিক গোলযোগ থেকে লাগা আগুনে ওই যুবক মারা যান।

একই ঘটনায় নরসিংদী জেলার মনোহরদী উপজেলার উড়লিয়া গ্রামের মো. বোরহান উদ্দিন নামে আরো একজন মারা গেছেন। তারা দুইজনই একসঙ্গে ঘুমিয়ে ছিলেন।

নিহত মাহীন আলমের চাচা মো. আব্দুল্লাহ জানান, রাতে কাজ শেষে ওই দুইজন এক সঙ্গে ঘুমিয়ে ছিলেন। এরই মধ্যে বিদ্যুৎ থেকে আগুন লেগে দুইজন মারা যান। সহকর্মীরা ফোনে তাদেরকে এ খবরটি দিয়েছেন। প্রায় চার বছর ধরে মাহীন সৌদি থাকে।

এদিকে মাহীনের ফেসবুক স্ট্যাটাসে দেখা যায়, তিনি কয়েক দিন ধরেই মৃত্যু নিয়ে নানা কিছু লিখছিলেন। গত ৭ আগস্ট দেয়া এক স্ট্যাটাসে লিখেছেন, ‘আমিহীন দুনিয়া। এই সুন্দর পৃথিবী, এত সুন্দর মানুষগুলো ছেড়ে যে কোনো সময় চলে যেতে পারি মহান রবের কাছে। ভয়ও লাগে আশাও আছে। মরীচিকা পৃথিবী মিছে সব মায়া। কেউ কাউকে মনে রাখে না। মনে রাখে ততক্ষণ যতক্ষণ প্রয়োজন।

গত ৭ অক্টোবর আরেকটি স্ট্যাটাসে লিখেছেন, ‘যদি তকদিরে মৃত্যু লেখা না থাকে তাহলে খোদ মৃত্যুই জীবনকে নিরাপদ রাখবে। আর যদি ভাগ্যলিপিতে মৃত্যু লেখা থাকে জীবন দৌড়ে এসে মৃত্যুকে বুকে জড়িয়ে নিবে।

মাহীনের বড় ভাই মো. নাছির আহমেদ মঙ্গলবার রাতে বলেন, মৃত্যুর আগের রাতেও মায়ের সঙ্গে কথা বলেছে সে। আমার আরেক ভাই ও ছেলে সেখানে গিয়ে জানতে পেরেছে এসি বিস্ফোরণে তারা মারা গেছে। আমাদের কাছ থেকে মঙ্গলবার কাগজপত্র নেয়া হয়েছে লাশ দেশে আনার জন্য। মাহীন আলমের মৃত্যুর খবর পেয়ে মা ও স্বজনরা বার বার কান্নায় ভেঙে পড়ে সংজ্ঞা হারাচ্ছেন।