• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের সহযোগিতা চাইলেন কাদের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০১৯  

সড়ক পরিবহন নতুন আইন বাস্তবায়ন করে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে শিক্ষার্থীদের সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) স্থায়ী ক্যাম্পাস আয়োজিত ডাক্তার আনোয়ারুল আবেদীন লেকচার সিরিজে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেছেন, সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়ন হলে সড়কের শৃঙ্খলা ফেরাতে কার্যকর ভূমিকা রাখবে। এজন্য সবারই সহযোগিতা করতে হবে। স্কুল কলেজের শিক্ষার্থীরাও এ আইন বাস্তবায়নে কার্যকর ভূমিকায় থাকবে বলে আশা করছি।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন তুলে ধরে কাদের বলেন, এই সরকারের আমলে যত উন্নয়ন হয়েছে, তা ১৯৭৫ সালে পরে অন্য কোন সরকার এতো উন্নয়ন করতে পারেনি। এই উন্নয়নের সুফলও দেশের মানুষ ভোগ করছে কিন্তু কিছু কিছু জায়গায় সরকারের কাঠামোগত উন্নয়ন দৃশ্যমান করার জন্য সড়কে শৃঙ্খলা ফেরানো দরকার।

ভারতের সঙ্গে চুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন,বাংলাদেশের সঙ্গে ভারতের যে চুক্তির হয়েছে সেই বিষয়গুলো দিবালোকের মতো পরিষ্কার, শুধু বিএনপি চোখে দেখে না। ভারতের সঙ্গে যে চুক্তির হয়েছে সেই বিষয়গুলো নিয়ে বিএনপির কাছে ব্যাখ্যা দেয়ার কিছু নেই।

তিনি বলেন, পেঁয়াজ চাষিদের কথা মাথায় রেখেই আমদানি করা হচ্ছে। বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করলে দেশের চাষিরা ক্ষতিগ্রস্ত হবে না।

স্বপ্নের পদ্মা সেতু দিয়ে ২০২১ সালে দেশের মানুষ চলাচল করতে পারবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন,পদ্মা সেতুর ৭৪ শতাংশ কাজ শেষ হয়েছে। ২০২১ সালে রেল ও বাস চলবে বলে আশা প্রকাশ করছি।