• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

হুইল চেয়ার পেল কুড়িগ্রামের প্রতিবন্ধী ৩ সহোদর

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২০  

মুজিববর্ষ উপলক্ষে হুইল চেয়ার পেয়েছে কুড়িগ্রামের রাজারহাটের প্রতিবন্ধী সহোদর তিন ভাই। রোববার দুপুরে কুড়িগ্রাম উন্নয়ন প্রতিবন্ধী কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ওই তিন প্রতিবন্ধী ভাইকে হুইল চেয়ার প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডাঃ আরিফুল ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ।

জানা যায়, উপজেলার মহাদেব মোক্তারপাড়া গ্রামের শহিদুল ইসলামের পুত্র মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম (১১) ও মাহিন বাবু (২) তিনজনই প্রতিবন্ধী। তাদের দুর্দশার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে ঢাকাস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়। 

তাদের বাবা শহিদুল ইসলাম জানান, আমি রিকশা চালিয়ে কোন রকমে সংসার চালাচ্ছি। হুইল চেয়ার কেনার সামর্থ্য আমার নেই। আজ আমার তিন ছেলের জন্য হুইল চেয়ার পেলাম। ওরা এখন হুইল চেয়ারে করে চলাফেরা করতে পারবে। এতে আমি খুব খুশি।

কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডাঃ মোঃ আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিববর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এই তিন প্রতিবন্ধী ভাইকে হুইল চেয়ার দেয়া হলো। এ কার্যক্রম আগেও চলমান ছিলো, এখনো চলমান আছে, ভবিষ্যতেও থাকবে বলে জানান তিনি।