• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

হেফাজতে ইসলাম জামায়াতেরই বি টিম- বললেন হানিফ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২১  

হেফাজত ইসলাম জামায়াতে ইসলামের বি টিম বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন, হেফাজতে ইসলামসহ বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধিতাকারীদের সন্ত্রাসী কর্মকাণ্ড কঠোর প্রশাসনিক ব্যবস্থার মধ্য দিয়ে প্রতিরোধ করা হবে।

শনিবার (১৭ এপ্রিল) বেলা ১১টার দিকে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর আম্রকাননে মুজিবনগর দিবসের প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছরে দাঁড়িয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়নের অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে ঠিক সেই সময় বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার জন্য একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা মিলে নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ভিন্ন সময়ে ভিন্ন নাম দিয়ে ধর্মের দোহাই দিয়ে তারা অপকর্ম করছে। কখনও হেফাজত আবার কখনও জামায়াতের নাম দিয়ে ইসলামের দোহাই দিয়ে এ দেশের জনগণকে বিভ্রান্ত করে রাষ্ট্রীয় সম্পত্তি ধ্বংস করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করছে। তাদের উদ্দেশ্য বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করা।

শেখ হাসিনার নেতৃত্বে সরকার ও আওয়ামী লীগ ঐক্যবদ্ধ উল্লেখ করে হানিফ বলেন, রাষ্ট্রবিরোধী সন্ত্রাসী কার্যকলাপে লিপ্ত এই অপশক্তি কঠোরভাবে দমন করেই বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে আমরা এগিয়ে নিয়ে যাবো। এটাই হোক আজকের এই মুজিবনগর দিবসের শপথ।

করোনা মোকাবিলায় সরকারি নির্দেশনা মানার আহ্বান জানিয়ে তিনি বলেন, পৃথিবীর অনেক উন্নত রাষ্ট্রের তুলনায় করোনা দুর্যোগ যথেষ্ট সক্ষমতার সাথে মোকাবিলা করতে আমরা সক্ষম হয়েছি। এই মঞ্চে দাঁড়িয়ে আজকে একটি কথাই বলতে চাই, যারা স্বাধীনতায় বিশ্বাস করে, বাংলাদেশের স্বাধীন ও সার্বভৌমত্বে বিশ্বাস করে তাদের কাছে এই দিবস অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার পঞ্চাশ বছরের মাথায় দাঁড়িয়ে এখনও দেখি স্বাধীনতা বিরোধী শক্তির আস্ফালন। ১৯৭১ সালে যারা মুক্তিযুদ্ধে বিরোধীতা করেছিলেন, যারা এখনও সংবিধানকে মানতে চায় না, জাতীয় সঙ্গীত গাইতে চায় না, যারা এখনও জাতীয় পতাকাটির সম্মান করতে চায় না সে সমস্ত মানুষগুলো স্বাধীন বাংলাদেশের নাগরিক হিসেবে থাকার অধিকার রাখে না। আমরা মুজিবনগর দিবসের এ মঞ্চে দাঁড়িয়ে জানিয়ে দিতে চায়, বাংলাদেশে থাকতে হলে সংবিধান মানতে হবে, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীতকে সম্মান দিতে হবে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নির্বাচনী প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ দরিদ্র তা নিয়ে যা বলেছেন সে বিষয়টি আমাদের বিবেচ্য বিষয় নয়। বাংলাদেশে যে গতিতে এগিয়ে যাচ্ছে তাতে ২০৩১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ স্বপন, জনপ্রশাসন প্রতিমন্ত্রী, মেহেরপুর ২ আসনের সংসদ সদস্য শাহিদুজ্জামান, মেহেরপুর জেলা প্রশাসক ড. মনসুর আলম খান, পুলিশ সুপার এস এম মুরাদ আলি স্মৃতিসৌধে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

পরে পুলিশ ও আনসারদের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। গার্ড অব অনার গ্রহণ শেষে মুজিবনগর আম্রকানন শেখ হাসিনা মঞ্চে প্রেস ব্রিফিংয়ে অংশ নেন নেতৃবৃন্দ।