• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

গাইবান্ধায় ডেপুটি স্পিকারের জানাজায় মানুষের ঢল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২  

গাইবান্ধায় ডেপুটি স্পিকারের জানাজায় মানুষের ঢল                     
হাজারো রাজনৈতিক সহকর্মী, আইনজীবী, শিক্ষক, শিক্ষার্থী, স্বজন ও সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে গাইবান্ধার সাঘাটায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন। 

সোমবার (২৫ জুলাই) বিকেল ৩টা ২৫ মিনিটে সাঘাটা উপজেলার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর ভাগিনা আলহাজ রোকনুজ্জামান স্বপন।

সোমবার (২৫ জলাই) দুপুর সোয়া ২টার দিকে সাঘাটার বোনারপাড়ার ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে স্পিকার ফজলে রাব্বী মিয়ার মরদেহ এসে পৌঁছায়। এরপর সেখানে মরদেহে শ্রদ্ধা জানাতে থাকেন রাজনৈতিক নেতাকর্মী, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আইনজীবী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

প্রথমে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন গাইবান্ধার জেলা প্রশাসক অলিউর রহমান ও পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম। এরপর একে একে বিভিন্ন ব্যক্তি মহলসহ সাধারণ মানুষ মরদেহে ফুল দিয়ে প্রিয় নেতাকে শেষবারের মতো শ্রদ্ধা জানান।

এরপর ডেপুটি স্পিকারকে শেষ শ্রদ্ধা জানাতে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর হাজারো শিক্ষক, শিক্ষার্থী, আইনজীবী, স্বজন ও সাধারণ মানুষ জানাজায় অংশ নেন।

এদিকে ফজলে রাব্বী মিয়ার মরদেহ পৌঁছানোর পরপরই ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে মানুষের ঢল নামতে থাকে। এ সময় নেতাকর্মীসহ এলাকার অনেকেই কান্নায় ভেঙে পড়েন। জানাজা শেষে মরদেহ নেওয়া হয় নিজ বাড়ি গটিয়া গ্রামে। সেখানে বিকেল সাড়ে ৫টায় আরেকটি জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপরপরই রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এর আগে ঢাকা থেকে হেলিকপ্টার গাইবান্ধার সাঘাটার বোনারপাড়া এলাকার হেলেঞ্চা গ্রামের ভেলাকোপা বিলের একটি ফাঁকা মাঠে এসে পোঁছায় ফজলে রাব্বী মিয়ার মরদেহ। তার আগে সকাল পৌনে ৯টায় যুক্তরাষ্ট্র থেকে একটি ফ্লাইটে ফজলে রাব্বী মিয়ার মরদেহ দেশে পৌঁছায়। এরপর জাতীয় ঈদগাহ মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।