• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

‘স্বাস্থ্য ও প্রশাসনের কর্মীদের জন্য বরাদ্দ ৭৫০ কোটি টাকা’       

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মে ২০২০  

করোনা সংকট মোকাবিলায় ফ্রন্টলাইন যোদ্ধা বা যারা সামনে থেকে কাজ করছেন বিশেষ করে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যসেবাকর্মী, পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৭৫০ কোটি টাকা বরাদ্দের কথা আবারও স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার (৪ মে) সকাল ১১টায় প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর বিভাগের কয়েকটি জেলার প্রশাসক ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেছেন, স্বাস্থ্য ও প্রশাসনের কর্মীদের যারা কাজ করে যাচ্ছেন, তাদের সবাইকে ধন্যবাদ জানাই। এখান থেকে তারা অসুস্থ হলে, তাদের চিকিৎসার দায়িত্ব সরকারের। এমনকি খোদা না করেন, যারা দায়িত্ব পালন করছেন, তাদের মধ্যে যদি কেউ মৃত্যুবরণ করেন, তার পরিবারের দেখা-শোনার জন্য আমরা ইতোমধ্যে প্রত্যেকের জন্য প্রকার ভেদে ৫ থেকে ১০ লাখ টাকা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছি। পরিবার যদি বড় হয়, তার জন্য আরো বড় অংকের টাকা দেব। এজন্য ৭৫০ কোটি টাকার একটা বরাদ্দ নির্দিষ্ট করে রেখে দিয়েছি।
সংবাদ কর্মীদের আক্রান্ত হওয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, মিডিয়া কর্মীদের সুরক্ষিত থাকার অনুরোধ করছি।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে সুরক্ষিত করার জন্য সরাঞ্জমের কোনো অভাব নেই। বাইরে থেকে আনছি, নিজেরাও তৈরি করছি। এটুকু বলব, আমাদের মিডিয়া কর্মীরাও কিন্তু আক্রান্ত হয়েছেন। তাই তাদের সুরক্ষিত থাকার জন্য অনুরোধ জানাচ্ছি।

করোনা সংকটে কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য ছাত্রলীগকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমাদের সংগঠনের ছেলেরা বিশেষ করে ছাত্রলীগ, কৃষকলীগ, যুবলীগ বা আওয়ামী লীগ, নির্দেশ দেওয়াতে তারাও মাঠে নেমেছে। যখন ধান কাটা নিয়ে সমস্যা হচ্ছিল, প্রতিটি জেলায় ধান কাটায় আমাদের নেতাকর্মীরা বিশেষ করে ছাত্রলীগ অগ্রণী ভূমিকা নিয়েছে, তাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি যে তারা কৃষকের পাশে দাঁড়িয়েছে। নিজের হাতে কাচি নিয়ে তারা ধান কেটে সহযোগিতা করে যাচ্ছে। কৃষকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনও কাজ করছে।