• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩০ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

বাংলাদেশে বিনিয়োগ করতে জাপানি ব্যবসায়ীদের আহ্বান 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২১  

বাংলাদেশে বিনিয়োগের জন্য জাপানি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন টোকিওতে কর্মরত রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ১৬ নভেম্বর জাপানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে অনুষ্ঠিত ‘বাংলাদেশ: এ ল্যান্ড অফ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট অপরচুনিটিস’ শীর্ষক এক বিজনেস সেমিনারে বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান।

মুজিববর্ষ উপলক্ষে টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে জাপানি ব্যবসায়ীদের সম্মানে আয়োজিত এ বিজনেস সেমিনারে ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ এক্সচেঞ্জ কাউন্সিলের (এফ ই সি) প্রেসিডেন্ট কেন মাতসুজাওয়াসহ জাপানের নেতৃস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠানের কর্ণধাররা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এর আগে রাষ্ট্রদূত আগত অতিথিদের স্বাগত জানান। পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। আজ বুধবার ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেমিনারে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ বিগত এক যুগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ ও গতিশীল নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি ও সার্বিক উন্নয়ন বিশ্লেষণ করেন। 

এ সময় তিনি উল্লেখ করেন, করোনা (কোভিড-১৯) মহামারিকালীন বাংলাদেশ গত বছর ৫ দশমিক ৪ শতাংশ হারে জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে।

রাষ্ট্রদূত বাংলাদেশকে বিনিয়োগ ও ব্যবসাবান্ধব সঠিক একটি গন্তব্য হিসেবে অভিহিত করে বলেন, যেখানে সরকার বিভিন্ন সহযোগিতা দান করছে এবং বিনিয়োগের নিরাপত্তার পাশাপাশি এখানে বেশি মুনাফা করা সম্ভব।

ইন্টারন্যাশনাল ফ্রেন্ডশিপ এক্সচেঞ্জ কাউন্সিলের প্রেসিডেন্ট কেন মাতসুজাওয়া তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও বাংলাদেশের অভ্যুদয়ে তার অবদানের কথা স্মরণ করেন।