• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

`এ সরকারের মেয়াদেই পিতা হত্যার বিচারের প্রত্যাশা করি`            

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২৩  

`এ সরকারের মেয়াদেই পিতা হত্যার বিচারের প্রত্যাশা করি'                               
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আশা করছি আমার পিতা আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার চূড়ান্ত নিষ্পত্তি ও  হত্যাকারীদের দণ্ড বর্তমান সরকারের আমলেই কার্যকর হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ ও ‘বিএসআরএফ ওয়াল্টন ক্রীড়া উৎসব’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি ।

২০০৪ সালে বিএনপি সরকারের সময়ে তার পিতা গাজীপুরের জনপ্রিয় শ্রমিকলীগ নেতা আহসান উল্লাহ মাস্টারকে গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়।

জাহিদ আহসান রাসেল বলেন, আহসানউল্লাহ মাস্টারকে দিনদুপুরে বাড়ির সামনে গুলি করে হত্যা করা হয়েছিল। সেই সময় এক স্কুলছাত্র তাকে বাঁচাতে গিয়ে নিহত হয়। পরে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ করতে গিয়ে আকাশ ও হানিফ নামে আরো দুজন নিহত হন। এ মামলার প্রধান সাক্ষী সুমন আহমেদ মজুমদারকে পিটিয়ে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  বাবাকে হত্যার পর পাঁচজনকে এভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের ঘটনায় এরই মধ্যে নিম্ন আদালতে ২২ জনের ফাঁসির রায় দেওয়া হয়েছে। উচ্চ আদালতেও রায় হয়েছে। এখন আপিল বিভাগে আছে।

বর্তমান সরকারের সময়েই তার পিতা হত্যার বিচার পাবেন বলে আশা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, আমি আমার পরিবার এ মামলার চূড়ান্ত নিষ্পত্তি দেখে সান্ত্বনা পাব। সন্তান হিসেবে আমিও এ আশা করছি।বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার ও বিএসআরএফ সহ-সভাপতি মোতাহার হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।