• শুক্রবার ১২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৪ মুহররম ১৪৪৬

বঙ্গবন্ধু সেতু: আট দিনে টোল আদায় প্রায় ২৪ কোটি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুন ২০২৪  

ঈদযাত্রায় গত আট দিনে বঙ্গবন্ধু সেতুতে প্রায় ২৪ কোটি টাকা টোল আদায় হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই আট দিনে সেতু দিয়ে ২ লাখ ৯৪ হাজার ৩৯৮টি যানবাহন পারাপার হয়েছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, ৯ জুন রাত ১২টা থেকে ১৬ জুন রাত ১২টা পর্যন্ত আট দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে ২ লাখ ৯৪ হাজার ৩৯৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২৩ কোটি ৮৩ লাখ ৭৮ হাজার ৪৫০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ১ লাখ ৬৯ হাজার ৬৮৫টি যানবাহন পারাপার এবং টোল আদায় হয়েছে ১২ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার ২০০ টাকা। সিরাজগঞ্জে সেতুর পশ্চিম অংশে ১ লাখ ২৪ হাজার ৬৬১টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭৯ লাখ ২৮ হাজার ৪০০ টাকা।

১৯৯৮ সালের ২৩ জুন বঙ্গবন্ধু সেতু যানবাহন চলাচলের জন্য উম্মুক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রায় ২৬ বছরে সর্বোচ্চ টোল আদায় হয়েছে গত বৃহস্পতিবার রাত ১২টা থেকে শুক্রবার রাত ১২টা পর্যন্ত।

এ সময় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার এবং টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা সেতু উদ্বোধনের পর টোল আদায়ে সর্বোচ্চ নতুন রেকর্ড সৃষ্টি করেছে। 

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বলেন, এবার সেতুতে টোল আদায়ে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। ঈদযাত্রায় ভোগান্তি ও যানজট নিরসনে সেতুর উভয় অংশে ৯টি করে ১৮টি টোল বুথ স্থাপনসহ মোটরসাইকেলের জন্য চারটি বুথ স্থাপন করা হয়েছে। যাতে ঘরমুখো মানুষের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়।

টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ঈদযাত্রা যানজটমুক্ত ও নির্বিঘ্নে করতে মহাসড়কে প্রায় ৮০০ পুলিশ সদস্য নিরলস পরিশ্রম করছে। গত কয়েকবছর এ মহাসড়ক দিয়ে ভোগান্তিমুক্ত ঈদযাত্রা করেছে মানুষ। 

দেশের দ্বিতীয় ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের প্রায় ২৩ জেলার যানবাহন চলাচল করে।