• সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

সর্বশেষ:
জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিতে নানা উদ্যোগ নিয়েছে সরকার- প্রধানমন্ত্রী সংস্কৃতির বিকাশে কাজ করছে সরকার: নৌপ্রতিমন্ত্রী শিক্ষা মানুষের সব সুযোগের দুয়ার উন্মোচন করে: গণপূর্তমন্ত্রী অসাধু ব্যবসায়ীদের কারসাজি রোধে সতর্ক থাকতে হবে: খাদ্যমন্ত্রী রোজার আগেই দে‌শে ঢুকবে ভারতের পেঁয়াজ: পররাষ্ট্রমন্ত্রী

বেরোবিতে দুই দিনব্যাপী বিতর্ক উৎসব শুরু কাল

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২৩  

‘বাল্যবিবাহ রুখবো, সম্ভাবনার আগামী গড়বো’ স্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২৪ ও ২৫ নভেম্বর দুই দিনব্যাপী প্রথম আন্তঃবিভাগ বিতর্ক উৎসব শুরু হচ্ছে আমাগীকাল শুক্রবার। বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে এ বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক ওমর ফারুক।

তিনি জানান, আগামীকাল ২৪ নভেম্বর (শুক্রবার) সকাল ৯ টায় উদ্বোধন ও নক আউট পর্ব অনুষ্ঠিত হবে। এর পরের দিন ২৫ নভেম্বর (শনিবার) কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল, ফাইনাল, পুরষ্কার বিতরণী ও সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে।

ওমর ফারুক আরো জানান, বিতর্কটি একটি উৎসবে পরিণত হবে। যেখানে আন্তঃবিভাগের ১৬ টি দল অংশগ্রহণ করবে। এই বিতর্কে বাল্যবিবাহ ও স্বাস্থ্য সম্পর্কিত বিষয় প্রতিপাদ্য হিসেবে আছে। আমি মনে করি এর মধ্য দিয়েই আমরা যে লক্ষ্য নিয়ে বিতর্ক করি, নেতৃত্ব তৈরি করবার মত একটি বিতর্কের আয়োজনের মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ে বিতর্কের চর্চা ছড়িয়ে পড়বে। আমি বিশ্বাস করি এই বিতর্ক  আমাদের আরো এগিয়ে নিয়ে যাবে।

পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.হাসিবুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ, আরডিআরএস বাংলাদেশের কৃষি ও জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রধান এনামুল হক, সেভ দ্য চিলড্রেন ইন বাংলাদেশের জননী প্রকল্প পরিচালক ডা.যতন প্রমুখ। 

বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডাারেটর ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক কাজী নেওয়াজ মোস্তফার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির মডারেটর ও সামাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এ. বি. এম. নুরুল্লাহ।