• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

‘এসব আমাকে দিয়ে হয় না’, কাজ পাওয়া প্রসঙ্গে পরিণীতি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

সদ্যই মুক্তি পেয়েছে পরিণীতি চোপড়ার ‘অমর সিং চমকিলা।’ সিনেমাটিতে অভিনেত্রীর অভিনয় বেশ প্রশংসা পাচ্ছে দর্শক ও সমালোচকদের কাছে। বেশ লম্বা সময় পর প্রধান চরিত্রে দেখা গেল অভিনেত্রীকে। গত বছর অক্ষয় কুমারের মিশন রানিগঞ্জেও ছোট চরিত্রে অভিনয় করেছিলেন পরিণীতি।

এরপর আর প্রধান চরিত্রে দেখা যায়নি তাকে। সম্প্রতি বলিউড হাঙ্গামাকে দেওয়া সাক্ষাৎকারে নিজের কম কাজ করার কারণ গিয়ে বলিউড ইন্ডাস্ট্রির অন্ধকার দিকের কথা বললেন পরিণীতি। অমর সিং চমকিলা তার ক্যারিয়ার শেষ করে দেবে এমন পরামর্শও পেয়েছিলেন অভিনেত্রী। পাঞ্জাবের জনপ্রিয় গায়ক অমর সিং চমকিলার জীবনকেই পর্দায় তুলে আনা হয়েছে।

যেখানে অমর সিংয়ের স্ত্রী অমরজিৎ কৌরের চরিত্রে অভিনয় করে দর্শকের ভালোবাসা ও প্রশংসা কুড়িয়েছেন পরিণীতি। কিন্তু, এই সিনেমার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরই পরিণীতি তার সহকর্মীদের কাজ থেকে বেশ কিছু পরামর্শ পান। যেখানে তাকে বলা হয়েছিল, অমর সিং চমকিলা তার অভিনয় ক্যারিয়ার শেষ করে দিতে পারে। যদিও পরিণীতি নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন।

সাক্ষাৎকারে পরিণীতি জানান, তিনি নিজের ভুলটা বুঝতে পেরেছিলেন। নিজের সিদ্ধান্তকে সায় না দিয়ে অন্যের কথা বা পরামর্শ শোনাটা যে উচিত হয়নি সেই কথাই বলেন অভিনেত্রী। বলিউডে ইন্ডাস্ট্রির অন্ধকার দিকটার প্রতি পরিণীতি আলোকপাত করেন।

অভিনেত্রী বলেন, ‘আমার পাবলিক রিলেশনসটা একেবারেই ভালো নয়। আমি সেই জায়গায় একদমই যেতে পারি না যেখানে লাঞ্চ বা ডিনার টেবিলে কাজ পাওয়ার সুযোগ তৈরি হয়। যে ইভেন্টে সিনেমায় কাজের সুযোগ পাওয়ার সম্ভবনা থাকে সেই জায়গায় আমি একেবারেই যেতে পারি না।’

পরিণীতি আরো বলেন, ‘আমি সেই জায়গাটায় কোনও সম্পর্ক তৈরি করতে পারি না যেখানে এক্সট্রা মাইলেজ পাওয়া যায়। কারও কাঁধে ভর করে আমি বাড়তি সুযোগ নিতে পারব না। এসব আমাকে দিয়ে হয় না। আমি সেইরকম মানুষ যে প্রচুর পরিশ্রম করতে পারে। অভিনয় করব। শুধু ভালো কাজ পাওয়ার অপেক্ষা।’

সাক্ষাৎকারে পরিণীতি ইন্ডাস্ট্রির সব প্রযোজক-পরিচালকের উদ্দেশ্যে বলেন, ‘ভালো কাজের খিদে রয়েছে আমার। আমি হয়তো প্রতিদিন ক্যামেরায় আসতে পারি না। তবে ভালো কাজের জন্য অবশ্যই যোগাযোগ করুন।’

২০১১ সালে ‘লেডিজ ভার্সেস ভিকি ভ্যাল’ দিয়ে ইন্ডাস্ট্রিতে আত্মপ্রকাশ করেন পরিণীতি। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। একের পর এক হিট সিনেমা দর্শককে উপহার দিয়েছেন এই অভিনেত্রী। সম্পর্কে তিনি বলিউড ডিভা প্রিয়াঙ্কা চোপড়ার মাসতুতো বোন। গত বছর রাজনীতিবিদ ও আদ আদমি পার্টির এমপি রাঘব চাড্ডাকে বিয়ে করেন পরিণীতি।