• শুক্রবার ১৯ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১১ মুহররম ১৪৪৬

সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

দুধ দিয়ে কার্যালয় ধুয়ে দায়িত্ব নিলেন নতুন ইউপি চেয়ারম্যান!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩  

নীলফামারীর ডিমলায় দুধ দিয়ে কার্যালয় ধুয়ে দায়িত্ব নিয়েছেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম। গতকাল রোববার (১৯ নভেম্বর) আনুষ্ঠানিকতার মাধ্যমে দায়িত্ব বুঝে নেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে গতবার পরাজিত হলেও এবার তৃতীয়বারের মতো পেয়েছেন জয়।

স্থানীয়রা জানায়,গত ১৭ জুলাই উপজেলার তিনটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ময়নূল হককে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী রবিউল ইসলাম শাহীন। এরপর গত ২৪ আগস্ট শপথ গ্রহণ করে ১৮ নভেম্বর দুপুরে দুধ দিয়ে কার্যালয় ধুয়ে পরিষ্কার করেন নবনির্বাচিত চেয়ারম্যানের সমর্থকরা। এ ঘটনার একটি লাইভ ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে শুরু হয় আলোচনা-সমালোচনা।

সমর্থকদের দাবি, গত কয়েক বছরে ইউনিয়ন পরিষদে বহু অসামাজিক কর্মকাণ্ড ও দুর্নীতি হয়েছে। তাই পরিষদ কার্যালয় পবিত্র করতে দুধ দিয়ে ধুয়ে পরিস্কার করেছেন তারা।

তবে বিষয়টিকে অপমানজনক মনে করছেন বিদায়ী চেয়ারম্যান ময়নূল হক। যোগাযোগ করা হলে তিনি বলেন, শুনলাম আমি নাকি খারাপ মানুষ ছিলাম। পরিষদে খারাপ কাজ হতো। তাই দুধ দিয়ে ধুয়ে নতুন চেয়ারম্যান দায়িত্ব নিয়েছেন। আমিও নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। কোনো দিন আগের চেয়ারম্যানদের এভাবে অসম্মান করিনি। কিন্তু নবনির্বাচিত চেয়ারম্যান আমাকে অসম্মান করেছেন। পুরো বিষয়টি আসলে নিচু মানসিকতার পরিচয়। আমি বিদায়ের সময় টেপাখরিবাড়ি ইউনিয়নের সর্বসাধারণের ব্যবহারের জন্য একটি অ্যাম্বুলেন্স, এসিসহ আধুনিক অফিস রুম, নগদ ১৬ হাজার টাকা জমা রেখে এসেছি। বাকিটা ইউনিয়নের সাধারণ মানুষজন বিবেচনা করবে।

এ প্রসঙ্গে নবনির্বাচিত চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন বলেন, ‌আমরা আজকে আনুষ্ঠানিকতার মাধ্যমে দায়িত্বভার গ্রহণ করেছি। গতকালকে উৎসাহী কেউ যদি কিছু করে থাকে তার দায়ভার আমার না।