• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

মাত্র ১৩ টাকায় ব্যাগভর্তি বাজার!

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩  

নীলফামারীতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের ঐক্যমতের বাজারে ১৩ টাকায় ব্যাগভর্তি বাজার পেল অসহায়রা। ১৩ টাকার বিনিময়ে ১ হাজার টাকার নিত্যপ্রয়োজনীয় পণ্য পেয়ে খুশি দুইশ পরিবার। রোববার দুপুরে সদরের আশা কমিউনিটি সেন্টারে বসানো হয় এ ভ্রাম্যমাণ বাজার। 

সরেজমিনে গিয়ে দেখা যায়, সারি সারি সাজানো রয়েছে চাল, ডাল, তেল, লবণ, আটা, সুজি, ডিম, শাকসবজি, মাছ, মাংস, শিক্ষা উপকরণ ও শীতবস্ত্র। লাইনে দাঁড়িয়ে নিজের পছন্দ মতো ব্যাগভর্তি বাজার করে নিয়ে যায় অসহায় মানুষরা। ১৩ টাকায় এতো নিত্যপণ্য পেয়ে দরিদ্র ও অসহায় মানুষজন অনেক খুশি।

বাজার করতে আসা লাকি আক্তার বলেন, আমি একজন এতিম। আমার জীবনে কোনো দিনও ভাবিনি মাত্র ১৩ টাকায় এতো কিছু পাব। নিত্যপ্রয়োজনীয় বাজারে এতো কিছু কেনা আমাদের সাধ্যের বাইরে। এখান থেকে ১৩ টাকায় বাজার করে নিয়ে যাচ্ছি। আমি খুব খুশি। 

আফেলা বেগম বলেন, আমার একমাত্র ছেলে যা আয় করে, তা দিয়ে কোনো রকম সংসার চলে। আজ আমি এখানে কম দামে বাজার করতে পেয়ে খুবই আনন্দিত। 

শরিফা বলেন, আমি তেল, ডাল, মুরগি ও আমার বাচ্চার জন্য কাপড় নিলাম। এখানে কম দামে পেয়ে আমি সত্যি অনেক খুশি। এমন আয়োজন আরো করলে আমাদের উপকার হবে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ বলেন, আমরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি। শীতকে সামনে রেখে শীতের পোশাকসহ নিত্যপ্রয়োজীন পণ্য দেওয়া হচ্ছে অসহায় পরিবারের মানুষদের। ঐক্যমতের বাজার থেকে আমরা ওইসব মানুষের মুখে হাসি ফুটানোর চেষ্টা করছি। সকাল থেকে প্রায় দুইশ পরিবার মাঝে আমরা বাজার দিচ্ছি। মানুষ এখানে এসে তাদের ইচ্ছেমতো বাজার করে নিয়ে যেতে পারছেন। এছাড়াও আমরা দেশের বিভিন্ন দুর্যোগের সময় মানুষের পাশে দাঁড়াই৷ 

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হাসিব মিয়া, ফাউন্ডেশনের সদস্য অর্পিতা ও রিদিতাসহ স্বেচ্ছাসেবীরা।