• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে শীতার্তদের মাঝে র‌্যাবের শীতবস্ত্র বিতরণ

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৪  

উত্তরের জেলা নীলফামারীতে হিমেল হাওয়ার সঙ্গে জেঁকে বসা শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কনকনে শীত আর হিমেল হাওয়ায় চরম বিপাকে এ অঞ্চলের শীতার্ত মানুষ। শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ছিন্নমূল মানুষের দুর্দশাও বেড়েছে। এসব শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে র‌্যাব-১৩।

শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে নীলফামারীর জলঢাকা উপজেলার বগুলাগাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক হাজার শীতার্ত ও দুস্থ-অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে র‌্যাব-১৩।

এসময় উপস্থিত ছিলেন, র‌্যাবের রংপুরের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম, র‌্যাব-১৩ এর সব কর্মকর্তা, জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি. আর. সারোয়ার, জলঢাকা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুল আলম ও পৌর মেয়র ইলিয়াস হোসেন বাবলু প্রমুখ।

শীতবস্ত্র পেয়ে মমিনুর রহমান নামের এক বৃদ্ধ বলেন, কয়দিন ধরি খুব ঠান্ডা। এ বছর গরম কাপড়ও তেমন কিনতে পারিনি। ঠান্ডায় রাতে ঠিকমতো ঘুমও হয় না। চেয়ারম্যান-মেম্বারের কাছে গিয়েও একটা কম্বল পাইনি। আজকে র‌্যাব কম্বল দিয়ছে, এতে খুব উপকার হলো। এখন রাতে আরাম করে ঘুমাতে পারবো। আল্লাহ তাদের ভালো করুক।

রাহিলা বেগম নামে এক বলেন, ‘কতজনের কাছে গেছি কেউ একটা কম্বল দেই নাই। আজকে র‌্যাব ডাকে আনি একটা কম্বল দিল খুব ভালো লাগলো। এলা শীতটা এই কম্বল দিয়া ভালোভাবে কাটবে।’

র‌্যাব-১৩ রংপুরের অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম বলেন, দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় আনার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‌্যাব-১৩ সর্বদা আন্তরিক। কয়েকদিনের ঘন কুয়াশা, হিমশীতল বাতাস আর হাড় কাঁপানো কনকনে ঠান্ডায় জনজীবন কাহিল হয়ে পড়েছে। এজন্য অসহায় দুস্থ শীতার্তদের কষ্ট নিবারণে এটি আমাদের ক্ষুদ্র প্রচেষ্টা।