• শুক্রবার ১২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৪ মুহররম ১৪৪৬

নীলফামারীতে আগুনে পুড়ল ৫ দোকান, ৪০ লাখ টাকার ক্ষতি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মে ২০২৪  

নীলফামারীতে অগ্নিকাণ্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার (২২ মে) দুপুর সোয়া ১২টার দিকে জেলা শহরের চৌরঙ্গী মোড়ের সমবায় জমিবন্ধকীয় ব্যাংক মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, সমবায় জমিবন্ধকীয় ব্যাংক মার্কেটে বন্ধ থাকা আইডিয়াল হোমিওপ্যাথিক হল নামক একটি ওষুধের দোকানের বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা মুহূর্তের মধ্যে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নীলফামারী স্টেশনের দুইটি ইউনিট দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে আইডিয়াল হোমিওপ্যাথিক হলসহ ওই মার্কেটে থাকা বৈশাখী সুইট, ঢাকা অটোস, একটি ফলের গুদামসহ পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান, আসবাবপত্র ও নগদ অর্থ পুড়ে ছাই হয়ে গেছে।

আগুনে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত বৈশাখী সুইটসের স্বত্বাধিকারী সুশান্ত জোয়ারদার বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে বন্ধ থাকা আইডিয়াল হোমিও ওষুধের দোকানের বৈদ্যুতিক মিটার থেকে আগুনের সূত্রপাত হয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে নিমিষেই সব কিছু পুড়ে ছাই হয়। কিছুই রক্ষা করতে পারিনি। আগুনে ৭টি ফ্রিজ, মিষ্টি-সন্দেশ তৈরির কাঁচামাল, আসবাবপত্র, নগদ টাকাসহ প্রায় ৪০ লাখ টাকার সম্পদ পুড়ে ছাই হয়েছে।

নীলফামারী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার কর্মকর্তা মোহাম্মদ মিয়ারাজ উদ্দিন বলেন, নীলফামারী দমকল বাহিনীর দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। কি পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিক বলা সম্ভব নয়।

নীলফামারী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, আগুনে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হলেও কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি।