• শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৫ ১৪২৯

  • || ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
তারা বুদ্ধিজীবী না, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী- প্রধানমন্ত্রী বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রশংসায় ইউরোপীয় ইউনিয়ন ঘূর্ণিঝড় ‘মানদৌস’ নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা উন্নয়ন বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে: নৌপ্রতিমন্ত্রী শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় বর্তমান সরকার বদ্ধপরিকর: পলক   

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ আগস্ট ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত সোনার বাংলার আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে শান্তি সুখের দেশ গঠনে বর্তমান সরকার বদ্ধপরিকর।


রোববার বিকেলে সিংড়া উপজেলা মিলনায়তনে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বর্বর হত্যাকাণ্ডের শিকার স্বাধীন বাংলাদেশের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শেখ মো. ওহিদুর রহমানের সভাপতিত্বে সভায় উপজেলার সিংড়া পৌরসভা ও ১২টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন। দোয়া পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন।

এ সময় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে সিংড়া উপজেলায় এক লাখ গাছের চারা রোপণ কার্যক্রমকে সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আত্মনির্ভরশীল জাতি হিসেবে বেঁচে থাকার স্বপ্ন দেখিয়েছেন। নির্যাতিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন নিবেদিত প্রাণ। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই সুখী সমৃদ্ধ সোনার বাংলার কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে যেত দেশ। সোনার বাংলা প্রতিষ্ঠাকে প্রতিহত করতেই ষড়যন্ত্রকারীরা সপরিবারে তাকে হত্যা করেছে। এমনকি তার হত্যার বিচারকে বাধাগ্রস্ত করতে সংসদকে কলঙ্কিত করে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিলো। 

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৭ বছরের প্রতিক্ষার অবসান ঘটিয়ে বঙ্গবন্ধু হত্যার বিচার করে দেশকে বিচারহীনতার সংস্কৃতি থেকে মুক্ত করেছেন। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশের মেহনতি মানুষের ভাগ্য পরিবর্তনে আমাদের কাজ করে যেতে হবে। করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় মানুষকে সংগঠিত করা, বানভাসি বন্যাদুর্গত মানুষের পাশে থেকে তাদের সাহস যোগানো দলের নেতাকর্মীদের উচিত।