• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

থ্যালাসেমিয়ায় আক্রান্ত ২ বোনের পাশে সিরাজুল ইসলাম ফাউন্ডেশন

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২১  

ঠাকুরগাঁওয়ে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত দুই বোন রাহা আক্তার মরিয়ম (৫) ও আরফিন রোজার (৩) পাশে আর্থিক সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশন।

শুক্রবার (৩০ জুলাই) বিকেলে রোড কাজীপাড়া এলাকায় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের পক্ষ থেকে মরহুমের ভাগ্নে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ এ্যাপোলো অসহায় সেই পরিবারের হাতে নগদ অর্থ তুলে দেন।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের পক্ষ থেকে মরহুমের বড় মেয়ে সিনথিয়া বিনতে সিরাজ লুনা কাতার থেকে এই সহযোগিতা করেছেন।

বীর মুক্তিযোদ্ধা মরহুম অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাংলাদেশ আওয়ামী লীগ পঞ্চগড় জেলা শাখার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রথম আন্তজার্তিক বিষয়ক সম্পাদক ছিলেন। এ ছাড়া তিনি ১৯৭০ এর দিকে পঞ্চগড়ের দুইবারের সংসদ সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি বর্তমান রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের বড় ভাই।

সিরাজুল ইসলাম ফাউন্ডেশন ও সাংবাকিদের ধন্যবাদ জানিয়ে ওই দুই শিশুর বাবা রাজু ইসলাম বলেন, আমার দুই মেয়ের বিষয়টি নিয়ে সাংবাদিকরা একটি সংবাদ প্রকাশ করে। এরপর সেই সংবাদের মাধ্যমে আজ আমার পাশে এসে দাঁড়িয়েছে সিরাজুল ইসলাম ফাউন্ডেশন পরিবারের সদস্যরা। আমি ধন্যবাদ জানাই তাদের। আজ তাদের দেওয়া এই সহযোগিতায় আমার বাচ্চাদের চিকিৎসা অনেকটাই এগিয়ে যাবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পাদক মিঠুন রানা, রহিমানপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নূর আলম প্রমূখ।

মরহুম সিরাজুল ইসলাম এমপির ভাগ্নে এ্যাপোলো বলেন, ‘সাহায্য না পেলে রাহা-রোজাকে বাঁচাতে নিজের কিডনি বেচবে বাবা’ এমন সংবাদ গণমাধ্যমে প্রকাশের পর তা আমার দৃষ্টিগোচর হয়। পরে এই সংবাদটি মামার বড় মেয়ে সিনথিয়া বিনতে সিরাজ লুনাকে জানাই। পরে সে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ফাউন্ডেশনের পক্ষ থেকে ২০ হাজার টাকা সেই পরিবারটিকে দেওয়ার উদ্যোগ গ্রহণ করে। আমি আজ সেটি দিতে এসেছি তাদের মাঝে। সেইসঙ্গে এই শিশুদের উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে কোনো সহযোগিতার প্রয়োজন হলে সেটিও করার আশ্বাস দিয়েছি।