• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে সরকার গাইবান্ধার চরে যাতায়াতে একমাত্র ভরসা ঘোড়ার গাড়ি নীলফামারীতে দেরিতে স্কুলে আসায় ৮ শিক্ষককে শোকজ জলঢাকায় নবাগত এসিল্যান্ডের যোগদান খানসামায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

সবাই নিজ ধর্মের উৎসব শান্তিতে পালন করতে পারছে- ইকবালুর রহিম

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় সবাই নিজ নিজ ধর্মের উৎসব শান্তিপূর্ণভাবে পালন করতে পারছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসাম্প্রদায়িক বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে দিনাজপুর ইনস্টিটিউট মাঠে জেলা প্রশাসনের আয়োজনে জেলা পর্যায়ে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

হুইপ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিতে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন একমাত্র শান্তির মাধ্যমেই সততা, ন্যায়বিচার ও সমতা অর্জন করা সম্ভব। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা পিতার আদর্শে এ দেশকে পরিচালিত করছেন। সামাজিক সমতা ও সম্প্রীতি অর্জনে গোটা জীবন এই দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকেই সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের উৎসব শান্তিতে পালন করে আসছে। নিরাপদে বাড়ি ফিরতে পারছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি ও দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন, যারা দেশের সম্প্রীতি নষ্ট করে তারা ধার্মিক নন। তাদের কোনো ধর্ম নেই। তারা ধর্মান্ধ। আমাদের সম্প্রীতিকে বিনষ্ট করার জন্য ৭৫ এর অসুরেরা এখনও তৎপর। সেই অসুরকে আমাদের চিহ্নিত করতে হবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সম্প্রীতি নষ্টকারী এই ধর্মান্ধদের প্রতিহত করতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে ও দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলারের সঞ্চালনায় বক্তব্য দেন- বিশেষ অতিথি দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি সুলতানা বুলবুল, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা মো. মতিউর রহমান কাসেমী, রামকৃষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী বিভাত্মানন্দ মহারাজ, দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ সেবাস্টিয়ান টুডু, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার প্রমুখ।