• বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৬ ১৪২৯

  • || ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
ক্ষমতায়ন ছাড়া সমাজে নারীর অবস্থান উন্নত হবে না: প্রধানমন্ত্রী অপপ্রচারকারীদের কনস্যুলার সেবা দেবে না কানাডার বাংলাদেশ মিশন ‘দেশের ফুটবল দলকে বিশ্বকাপের উপযোগী করতে কাজ চলছে’ ট্রেনের ধাক্কায় ইউএনও অফিসের নৈশপ্রহরীর মৃত্যু ‘পলিথিন প্রস্তুতকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে’

রমেক হাসপাতালের এক উপ, দুই সহকারি পরিচালককে বদলি  

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২২  

রমেক হাসপাতালের এক উপ, দুই সহকারি পরিচালককে বদলি                      
রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবার একজন উপ-পরিচালক এবং দুইজন সহকারি পরিচালককে বদলি করা হয়েছে। এর আগে দালাল চক্র ও অসাধু কর্মচারীদের বিরুদ্ধে সর্বস্তরের চিকিৎসকদের আন্দোলনের একদিনের মাথায় হাসপাতালের ১৬ কর্মচারীকে দেশের বিভিন্ন হাসপাতালে বদলী করা হয়। 

রবিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক আদেশে রমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. আব্দুল মোকাদ্দেমকে ঢাকার স্বাস্থ্য অধিদপ্তর ও সংযুক্তিতে কুড়িগ্রাম নাগেশ্বরী ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি’র অধ্যক্ষ, সহকারী পরিচালক ডা. মোস্তফা জামান চৌধুরীকে বগুড়া ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি’র সিনিয়র লেকচারার এবং সহকারী পরিচালক ডা. মো. আরশাদ হোসেনকে সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট  হাসপাতালের সুপারিনটেনডেন্ট হিসেবে বদলি করা হয়েছে। 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. শরিফুল হাসান বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।
 
এর আগে গত ২৭ সেপ্টেম্বর  রমেক হাসপাতালের বিভিন্ন পর্যায়ের ১৬ কর্মচারীকে বদলি করা হয়েছে। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালাল চক্র ও অসাধু কর্মচারীদের কারণে স্বাস্থ্যসেবা ব্যবস্থা ভেঙে পড়ার উপক্রম হয়েছে। সরকারী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে সেবা নিতে এসে পদে পদে টাকা গুনতে হচ্ছে সেবা প্রত্যাশীদের। এ থেকে বাদ যায়নি খোদ হাসপাতালের চিকিৎসকের পরিবারও। দালাল চক্র ও অসাধু কর্মচারীদের টাকা দিতে ব্যর্থ হলে মারধরের শিকার হচ্ছেন রোগী ও স্বজনরা। 

এনিয়ে কর্তৃপক্ষের কাছে একাধিকবার অভিযোগ গেলেও অসাধু কর্মচারীদের হাতে জিম্মি থাকা হাসপাতাল প্রশাসনও তেমন কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে পারেনি।