• বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ২৪ ১৪২৯

  • || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
সাংস্কৃতিকভাবে মেধাবীদের মেধা বিকাশের কাজ করছে সরকার গাইবান্ধার চরে যাতায়াতে একমাত্র ভরসা ঘোড়ার গাড়ি নীলফামারীতে দেরিতে স্কুলে আসায় ৮ শিক্ষককে শোকজ জলঢাকায় নবাগত এসিল্যান্ডের যোগদান খানসামায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

করতোয়ায় নৌকাডুবি: প্রতিবেদন দাখিল করেছে তদন্ত কমিটি

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২২  

পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়িয়া ইউনিয়নের করতোয়া নদী আউলিয়ার ঘাটে নৌকা ডুবির ঘটনায় তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি৷ নৌকাডুবির ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দীপঙ্কর রায়কে প্রধান করে জেলা প্রশাসনের গঠন করা ৫ সদস্যদের তদন্ত কমিটি  গঠন করা হয়৷

সোমবার বিকালে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল রোববার সন্ধ্যায় আমাদের গঠন করা ৫ সদস্যের তদন্ত কমিটির প্রতিবেদন জমা দিয়েছে। এটি অগ্রগামী করে মন্ত্রণালয়ের পাঠানো হবে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য। 

তিনি আরো বলেন,নৌকাডুবির ঘটনায় বোদা থানায় একটি ইউডি মামলা হয়েছে। পঞ্চগড় ফায়ার সার্ভিস, পঞ্চগড় জেলা পুলিশ ও নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে পৃথক ৩টি তদন্ত কমিটি আরও গঠন করা হয়েছে। পর্যায়ক্রমে সকল তদন্ত কমিটির প্রতিবেদন জমা হওয়ার পর সেগুলো বিশ্লেষণ প্রয়োজনীয় পদক্ষেপ নিবে মন্ত্রণালয় থেকে। 

তবে প্রতিবেদনে উঠে এসেছে, নৌকার ঘাট ইজারাদারের গাফিলতি, মাঝির অদক্ষতা ও ধর্মীয় অনুভূমিতে আঘাত।

এদিকে সোমবার সকাল থেকে করতোয়া নদের আউলিয়া ঘাটে নবম দিনের মতো তাদের উদ্ধারে কাজ শুরু করেছেন পঞ্চগড়, বোদা ও দেবীগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। এরই মধ্যে ভোরে রংপুর, কুড়িগ্রাম ও রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কার্যক্রম বন্ধ করে ফিরে গেছেন।

নিখোঁজেরা হলেন-পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদিঘি গ্রামের বাসিন্দা ধীরেন চন্দ্রের জয়া রানী (৪), বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের সুরেন (৩২) ও দেবীগঞ্জ উপজেলার ছত্রশিকারপুর এলাকার ভূপেন্দ্র নাথ বর্মন (৪০)।

বোদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ইমরানুজ্জামান বলেন, পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় এখনো ৩ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ৩ জনের সন্ধান না পাওয়া পর্যন্ত এ উদ্ধার কাজ চলমান থাকবে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর বেলা ৩টার দিকে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নে অবস্থিত করতোয়া নদীর আউলিয়া ঘাট থেকে শতাধিক পুণ্যার্থী নিয়ে একটি নৌকা বদ্বেশ্বরী মন্দিরে যাচ্ছিল। নৌকাটি নদীর মাঝে গেলে মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়। এ ঘটনায় ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।