• শনিবার ১১ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৮ ১৪৩১

  • || ০২ জ্বিলকদ ১৪৪৫

দেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: পরিকল্পনামন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২২  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের উন্নয়নের প্রধান নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। শুক্রবার সুনামগঞ্জ শহরের মল্লিকপুরে জনতা চক্ষু হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন, সব কিছুর জন্য একটা যোগ্য নেতৃত্ব দরকার। আর বাংলাদেশের বর্তমান যত উন্নয়ন, যত অর্জন, তার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে এখন তারই সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

এম এ মান্নান বলেন, বাংলাদেশের দারিদ্র্যের কলঙ্ক, বিদেশি পচা গম খাওয়ার কলঙ্ক সব কিছু মুছে গেছে। দেশ আজ কলঙ্কমুক্ত ও সমৃদ্ধ হচ্ছে একমাত্র শেখ হাসিনার নেতৃত্বে।

মন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের ৫ ভাগের ৪ ভাগ প্রাইভেট সেক্টরের মাধ্যমে পরিচালিত হচ্ছে। সরকারও সেটাকে নানা সুযোগ সুবিধার মাধ্যমে উৎসাহিত করে আসছে।

তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সঠিকভাবে ব্যবসা করুন। সরকারের ট্যাক্স যথাযথভাবে পরিশোধ করুন। সরকার আপনাদের পাশে আছে, পাশে থাকবে।

মন্ত্রী বলেন, বিগত ১২ বছরে সরকার সবধরনের সুযোগ-সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হয়েছে। দেশে দারিদ্র্যের হার এখন একেবারে নগণ্য। এখন গ্রামে-গঞ্জে কমিউনিটি ক্লিনিক রয়েছে। বাড়ির পাশে স্কুলসহ সব কিছু রয়েছে।

তিনি আরো বলেন, আসুন আমরা উন্নয়নের মিছিলে শরিক হই। দলমত নির্বিশেষে সবাই শেখ হাসিনার সঙ্গে উন্নয়ন অভিযাত্রায় শামিল হই।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জের ডিসি মো. জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, এসপি মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. আহম্মদ হোসেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল করিম শামীম প্রমুখ।