• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

দেশের উন্নয়ন মানেই প্রতিটি পরিবারেরই উন্নয়ন: প্রধানমন্ত্রী 

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২২  

শান্তিপূর্ণ পরিবেশ থাকলেই দেশের উন্নয়ন হয় উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের উন্নয়ন মানেই প্রতিটি পরিবারেরই উন্নয়ন। বাংলাদেশ শান্তির দেশ, আমরা শান্তিতে বিশ্বাস করি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে আয়োজিত বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে ভার্চুয়ালি অংশ নিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, আমাদের অর্থনীতি যেমন এগিয়ে যাচ্ছে। বেড়েছে মাথাপিছু আয়, আমরা প্রবৃদ্ধি বাড়াতে সক্ষম হয়েছি। অর্থনীতি যথেষ্ট শক্তিশালী হচ্ছে। এক্ষেত্রে আমি মনে করি আপনাদের যথেষ্ট অবদান রয়েছে। সবাই সম্মিলিতভাবে কাজ করবেন, সেটাই আমরা আশা করি।

দেশের নিরাপত্তায় আনসার ভিডিপি সদস্যদের যথেষ্ট অবদান আছে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমাদের বিমানবন্দর ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় তারা নিরাপত্তা দিচ্ছে। তাছাড়া, কূটনৈতিক এলাকা, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ বা বিভিন্ন বেসরকারি শিল্প কারখানা—প্রতিটি জায়গায় আনসার বাহিনীর অবদান রয়ে গেছে। করোনা মোকাবিলায় তারা যথেষ্ট ভূমিকা রেখেছেন।

দেশের উন্নয়নে আনসার-ভিডিপির অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আমি যখন সরকার গঠন করি, তখন এ বাহিনীর অনেক সমস্যা ছিল। একে একে সে সমস্যাগুলো সমাধানের ব্যবস্থা আমরা নিই।যারা সরকারি কাজে দায়িত্ব প্রাপ্ত তাদের প্রমোশনের ব্যবস্থা আমরা করে দিই। আগে এই চাকরির কোনো স্থায়ীত্ব ছিল না, স্থায়ীত্বকালও ছিল না। আমরা ব্যাটালিয়ন আনসার সদস্যদের চাকরি স্থায়ী করার পদক্ষেপ নিই।

শেখ হাসিনা বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ কেমন হবে, ৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা গড়ে তুলব, এরই পরিপ্রেক্ষিতে পরিকল্পনা প্রণয়ন করে দিয়েছি। তারই ভিত্তিতে পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করে আমরা বাস্তবায়নের কাজ শুরু করেছি। আমরা এখানেই থেমে থাকিনি, শতবর্ষের প্রোগ্রামও আমরা নিয়েছি-ডেল্টা প্ল্যান ২১০০।

এর আগে, বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ১৬২ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে পদক দেওয়া হয়। সমাবেশে উপস্থিত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এসব পদক তুলে দেন।