• মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ১৮ ১৪২৯

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

সর্বশেষ:
মুজিববর্ষে সরকারি ঘর পেয়েছে প্রায় ২ লাখ পরিবার: প্রধানমন্ত্রী আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত নগরায়ণের বিকল্প নেই: রাষ্ট্রপতি বাংলাদেশ অঞ্চলের ৫০ লাখ ভিডিও সরিয়েছে টিকটক: টেলিযোগাযোগমন্ত্রী করতোয়ায় দেশের বৃহত্তম ওয়াই ব্রিজ হবে: রেলমন্ত্রী সুজন বিএনপি সুযোগ পেলে আবার নির্যাতন চালাবে: তোফায়েল আহমেদ

আওয়ামী লীগ ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি: কৃষিমন্ত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২  

আওয়ামী লীগ কোনো দিন পর্দার আড়ালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

শুক্রবার পঁচাত্তরের ১৫ আগস্টের সব শহীদের স্মরণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগ আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন৷

তিনি বলেন, আওয়ামী লীগ কোনো দিন পর্দার অন্তরালে ষড়যন্ত্র করে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে সব সময় জনগণের সমর্থন নিয়ে। এমনকি আন্দোলনেও আওয়ামী লীগ ক্ষমতাচ্যুত হয়নি।

অথচ জিয়া বঙ্গবন্ধুকে ষড়যন্ত্রের মাধ্যমে হত্যা করে এ দেশের প্রেসিডেন্ট হয়েছিল, কিন্তু আন্দোলনের মুখে তাদেরও ক্ষমতা ছাড়তে হয়েছে। এখনো বিএনপি ঐতিহ্যমূলক ষড়যন্ত্র করেই যাচ্ছে। জনগণের বিপুল সমর্থনে শেখ হাসিনা সরকার গঠন করেছিলেন। সেই ২০০৯ সাল থেকে আজকে তৃতীয় মেয়াদে এ দেশে এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে।

প্রধান আলোচকের বক্তব্যে আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল বলেন, আজকের প্রজন্ম জানতে চায় কারা বঙ্গবন্ধু হত্যার পেছনে ষড়যন্ত্রকারী, কারা কারা এই পথটা তৈরি করেছিল, কারা কিভাবে সহযোগিতা করেছিল। সে জন্য আজকের প্রজন্মের প্রত্যাশা হলো একটি কমিশন গঠন। কমিশন গঠনের মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার পেছনে যারা জড়িত তাদের চিহ্নিত করতে হবে। তাদের বাংলাদেশের রাজনীতি থেকে চিরতের উৎখাত করতে হবে। তাহলেই মুক্তিযুদ্ধের চেতনার, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেল হোসেনের সঞ্চালনায় ও সভাপতি কামাল উদ্দিন রানার সভাপতিত্বে আলোচনায় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যক্ষ ড. মো. আব্দুর রহিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মের্শেদুজ্জামান, শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সভাপতি রিফাত জামান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।