• শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৭ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত হাবিপ্রবি শিক্ষার্থী সিয়াম       

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২২  

বাঁচতে চান ক্যান্সারে আক্রান্ত হাবিপ্রবির মেধাবী শিক্ষার্থী মো. মুনতাসির হাবিব সিয়াম। তিনি হাবিপ্রবির ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৯তম ব্যাচের শিক্ষার্থী। ২০২১ সালের ১৭ মে সিয়ামের শরীরে শরীরে হজকিন লিম্ফোমিয়া নামক ক্যান্সার কোষের উপস্থিতি নিশ্চিত হয়। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে রংপুরে ১২ টি কেমোথেরাপি নেন সিয়াম। কিন্তু কেমোথেরাপি নেয়ার এক মাস পর পুনরায় অসুস্থ হয়ে পড়েন।

এসময় চিকিৎসকের শরণাপন্ন হলে তাঁরা জানান, সিয়ামের শরীরে হজকিন লিম্ফোমিয়া ক্যান্সার পুনরায় ভয়াবহ রূপে আবির্ভূত হয়েছে। যার ফলে চিকিৎসক অতিদ্রুততার সাথে তাকে ভারতে 'বোন ম্যারো ট্রান্সপ্লান্ট' করার পরামর্শ প্রদান করেন যা অত্যন্ত ব্যায়বহুল। এ অবস্থায় সিয়ামের উন্নত চিকিৎসার জন্য প্রায় ১৮ লক্ষ টাকা প্রয়োজন।

সিয়ামের সহপাঠী ও হাবিপ্রবির প্রকৌশল অনুষদের শিক্ষার্থী জুলফিকল ইসলাম বলেন, "কেমোথেরাপি দিতে প্রায় ৫ লক্ষ টাকা খরচ হয়েছিলো সিয়ামের পরিবারের। কিন্তু বর্তমানে 'বোন ম্যারো ট্রান্সপ্লান্ট' করতে ১৮ লক্ষ টাকার প্রয়োজন। যেটা সিয়ামের পরিবারের সামর্থ্যের বাইরে। ইতোমধ্যে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল ডিপার্টমেন্ট, মেস এবং হলগুলো থেকে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা সংগ্রহ করতে পারলেও সেটি চিকিৎসার ব্যায়ভারের তুলনায় অল্প।"

জুলফিকার বলেন, 'চিকিৎসা সম্পন্নের জন্য এখনো আরো প্রায় ১১ লক্ষ টাকা প্রয়োজন, যেটি সংগ্রহ করতে না পারলে উন্নত চিকিৎসার জন্য সিয়ামকে ভারতে পাঠানো প্রায় অসম্ভব হয়ে পড়বে। তাই সমাজের বিত্তবানদের কাছে অনুরোধ, আপনারা দয়া করে আর্থিক সাহাযার্থে এগিয়ে আসুন।'

এদিকে, বর্তমানে ভারতে যাওয়ার জন্য সিয়ামের পাসপোর্ট ও ভিসার কাজ চলছে। এক সপ্তাহের মধ্যে ভিসা পেয়ে গেলেই সিয়ামকে ভারতে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হবে। তাই দ্রুততম সময়ের মধ্যে বাকি অর্থ সংগ্রহ করা প্রয়োজন। 

সিয়ামকে সাহায্য পাঠানোর ঠিকানা: 01738150404 (বিকাশ), 01786960382 ( বিকাশ), 017869603820 (রকেট), 01786960382 (নগদ)। এছাড়া ব্যাংক হিসাব: মোছা. উম্মে ছালমা বেগম, এক্সিম ব্যাংক, রংপুর ব্র্যাঞ্চ, হিসাব নং- ৩২১২১০০০ ৯১০২২।