• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

খালেদার চিকিৎসায় বিএনপি নেতাদের ভূমিকায় নিয়ে প্রশ্ন মারুফ কামালের

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২১  

খালেদা জিয়ার চিকিৎসায় বিএনপি নেতাদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মারুফ কামাল খান সোহেল। সম্প্রতি এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের সাবেক এ প্রেস সচিব ফেসবুকে এক স্ট্যাটাস দেন।

তিনি লেখেন- ‘উনার (খালেদা জিয়া) নিজের একটা দল আছে। কাগজে-কলমে এখনো সে দলের চেয়ারপার্সন তিনি। জিয়াউর রহমান প্রতিষ্ঠিত এ দলটিকে তিনি রক্ষা করেছিলেন, পুনর্জাগরিত করেছিলেন, অনেক কষ্টে ও ত্যাগে ক্ষমতায় এনেছিলেন। এ দলের মাধ্যমে তিনি অনেককে নেতা, মন্ত্রী-এমপি এবং আরো অনেক কিছু বানিয়েছেন। তাদের সামাজিক মর্যাদা ও প্রতিপত্তি এবং রাজনৈতিক ক্ষমতা এনে দিয়েছেন। 

আর্থিক-ব্যবসায়িক সুফলও অনেকেই পেয়েছেন সেই ক্ষমতায়নে। দেশ ও দেশবাসীর কল্যাণে বেগম জিয়া কী কী করেছেন তা ইতিহাস বলবে। কিন্তু জীবনের এ জটিল সন্ধিক্ষণে, প্রয়োজনের মুহূর্তে তার নিজের দল এবং সে দলের কাণ্ডারীরা সাধারণ নাগরিকের মতো দোয়া মাহফিল করা ছাড়া আর তেমন কিছুই করতে পারলো না।

খালেদা জিয়ার সাবেক প্রেস সচিব আরো লেখেন, ‘তার পরিবার বারবার মানবিক বিবেচনায় বেগম জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি চাইছে। অথচ দল কেবল সে আবেদনেরই পুনরাবৃত্তি করছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপির শীর্ষ স্থানীয় নেতা নিজেদের আয়েশের জন্য রাজনীতি করেন। তাদের রাজনীতি কখনোই জনমুখী হয়। এক সময় খালেদা জিয়া রাজনীতি করলেও দলের নেতাদের পরামর্শে তিনি বিপথের রাজনীতি শুরু করেন। এতে তিনি এতিমের টাকা আত্মসাতের মতো স্পর্শকাতর লোভনীয় কাণ্ড ঘটান। যার সাজা তিনি ভোগ করছেন।