ব্রেকিং:
দেশে নতুন করে লকডাউনের কোন চিন্তা-ভাবনা নেই: স্বাস্থ্যমন্ত্রী
  • সোমবার   ০৬ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ২২ ১৪২৮

  • || ২৯ রবিউস সানি ১৪৪৩

সর্বশেষ:
অস্ত্র প্রতিযোগিতার পরিবর্তে শান্তিপূর্ণ বিশ্ব গড়ুন- প্রধানমন্ত্রী যৌথভাবে মৈত্রী দিবস পালন করবে ঢাকা-দিল্লি রংপুরে এখন মঙ্গা নেই, উন্নয়ন দৃশ্যমান: বাণিজ্যমন্ত্রী হাবিপ্রবিতে ইউনিটভিত্তিক ভর্তি প্রক্রিয়া শুরু ট্রাকচাপায় ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি নিহত

নীলফামারীতে শেখ রাসেলের জন্মদিনে ল্যাপটপ পেল ৩৪ শিক্ষার্থী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১  

শেখ রাসেলের জন্মদিনে নীলফামারীর ৩৪ শিক্ষার্থী পেয়েছে একটি করে ল্যাপটপ। আজ সোমবার (১৮ অক্টোবর/২০২১) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগীতায় আইসিটি মন্ত্রনালয়ের লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় জেলার ১৭টি ব্যচের প্রতি ব্যাচে ২জনকে মোট ৩৪ জন প্রশিক্ষনার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে উপহার হিসেবে এই ল্যাপটপ ও সনদপত্র প্রদান করেন করা হয়। প্রকল্পের আওতায় ৩৪ জন শিক্ষার্থীরা অনলাইন মার্কেটিং’এর বিভিন্ন প্রজেক্টে কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনৈতিক কর্মকান্ডে ভূমিকা রাখায়, তাদের এই ল্যাপটপ দেয়া হয়। 

একইসাথে জেলার শ্রেষ্ঠ শেখ রাসেল ডিজিটাল ল্যাব হিসেবে ৩টি শিক্ষা প্রতিষ্ঠান যথাক্রমে কিশোরগঞ্জ উপজেলার রনচন্ডী স্কুল এন্ড কলেজ, নীলফামারী রাবেয়া বালিকা বিদ্যানিকেতন ও ডিমলা ইসলামিয়া কলেজ পেয়েছে ক্রেষ্ট ও সনদপত্র। শিক্ষার্থীদের পাওয়ার পয়েন্ট উপস্থাপনার প্রতিযোগীতায় বিজয়ী নীলফামারী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র শাফাত আহির সৌম্য প্রথম, রাবেয়া বালিকা বিদ্যানিকেতনের দশম শ্রেনীর ছাত্রী ফাতেমা জাহান দ্বিতীয় ও কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর সিমামুল ইসলাম শাওন তৃতীয় স্থানকে বঙ্গবন্ধু আত্মজীবনী বই দেয়া হয়। 

অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক ফেডারেশনের পক্ষে জেলার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা নারী ফুটবল দলের খেলোয়াড়দের ক্রীড়া উপকরণ প্রদান করা হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী তাদের হাতে এসব তুলে দেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর্জা মুরাদ হাসান বেগের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নীলফামারী সার্কেল) এ,এস,এম মুক্তারুজ্জামান, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম প্রমুখ।