• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

নীলফামারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা ও সীলগালা

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২২  

নীলফামারীতে বেসরকারী হাসপাতাল বা কিনিকে অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে সাময়িক বন্ধ ও ৮টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার(৩০ মে) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলার ৬ উপজেলায় স্বাস্থ্য বিভাগ ও ভ্রাম্যমান আদালত পৃথক অভিযান করে।

বিকালে সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডা. আবু হেনা মোস্তফা কামাল ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. আব্দুল্লাহ আল মামুন এর নেতৃত্বে সদরের নটখানায় অভিযান চালিয়ে রূপন্তী ডায়াগনস্টিক সেন্টারের ত্রুটিপুর্ণ কাগজপত্র পাওয়ায় ৭দিনের সামায়িক বন্ধ করা হয়।

সৈয়দপুর উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান, সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. চন্দ্র রায় ও  সহকারী চিকিৎসক ডা. সাবাব আসফাক নেতৃত্বে সৈয়দপুর শহরের গ্রীন লাইফ কিনিক এন্ড ডায়াগনোসিস এর ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ থাকায় এর ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের ১০ হাজার টাকা, নিউ এ্যাপোলো ডায়াগনস্টিকের রেজিষ্টারে রোগীর রেফার করা চিকিৎসকদের কমিশন প্রদানের বিষয় উল্লেখ থাকায় পরিচালক লিটু রায়ের ২ হাজার টাকা, জনতা ল্যাবের লাইসেন্স নবায়ন না থাকায় পরিচালক আবু তালেবের ৫ হাজার টাকা জরিমানা, প্রীন্স ডায়াগনস্টিক সেন্টার ও আপডেট ডায়াগনস্টিক সেন্টারে মেয়াদ উত্তীর্ণ জেনেটিক্স কিট সামগ্রী পাওয়ার কারনে সাময়িক বন্ধ এবং নিবন্ধন না থাকায় সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতাল সংলগ্ন হাসান মাহবুবের মেডিকেয়ার ডায়াগনস্টিকে সীলগালা করা হয়।

ডোমার উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জায়িদ ইমরুল মোজাক্কিন, ডোমার হাসপাতালে আরএমও ডাঃ তপন কুমার রায় ও মেডিক্যাল অফিসার ডাঃ আবুল আলা নেতৃত্বে শহরর ডক্টরস কিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার, হেলথ কিওর কিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার ও ফেন্ডস কিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিমলায় উপজেলায় উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা রাশেদুজ্জামান ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) ইবনুল আবেদিন নেতৃত্বে ডিমলা হাসপাতাল সড়কের অনিবন্ধিত পপুলার কিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কিশোরগঞ্জ উপজেলায় কিশোরগঞ্জ হাসপাতালে সড়কের মা ও শিশু ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।