• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

সৈয়দপুর বিমানবন্দরে মুচলেকা দিয়ে ছাড়া পেলেন দুই যাত্রী

– নীলফামারি বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২  

সৈয়দপুর বিমানবন্দরে মুচলেকা দিয়ে ছাড়া পেলেন দুই যাত্রী                
নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি ফ্লাইট ছাড়তে দেরি হওয়ায় কর্তৃপক্ষের সঙ্গে হাতাহাতি ও ডেস্ক ভাঙচুরের ঘটনায় আটক দুই যাত্রীকে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ। 

রোববার (১১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় বিমানবন্দর থেকে তাদের ছেড়ে দেওয়া হয়। এর আগে দুপুরে তাদের ভাঙচুর ও নভোএয়ার কর্তৃপক্ষের সঙ্গে হাতাহাতির অভিযোগে আটক করা হয়। 

মুচলেকা দিয়ে ছাড়া পাওয়া যাত্রীরা, দিনাজপুরের পার্বতীপুরের ব্যবসায়ী জসিম উদ্দিন সরকার ও রংপুরের চিকিৎসক শরীফুল ইসলাম।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৯টায় নভোএয়ারের একটি ফ্লাইট ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। যাত্রীরা সকাল থেকেই বিমানবন্দরের লাউঞ্জে অপেক্ষা করছিলেন। কিন্তু ঢাকা থেকে ওই এয়ারলাইনসের কোনো ফ্লাইট না আসায় যাত্রা বিলম্বিত হয়। পরে যাত্রীদের জানানো হয় আকাশ কুয়াশাচ্ছন্ন থাকায় ফ্লাইট বিলম্বিত হবে। এমন সময় আরেকটি বিমান সংস্থার উড়োজাহাজ সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করলে ক্ষিপ্ত হয় যাত্রীরা। কথা কাটাকাটির এক পর্যায়ে দুই যাত্রী নভোএয়ারের ডেক্সে ধাক্কা দিলে সেখানে থাকা জিনিসপত্র ভেঙে যায়। পরে সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ তাদের হেফাজতে নেয়। পরে বিকেল ৪টায় ঢাকা থেকে এসে নভোয়ারের হেড অব মার্কেটিং (অপারেশন) এ আর এম সাদাত, সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম ও সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বিষয়টি নিয়ে মীমাংসায় বসেন।

তবে ভাঙচুরের বিষয়টি অস্বীকার করে আটক যাত্রী জসিম উদ্দিন বলেন, আমরা ব্যবসায়ী মানুষ। জরুরি মিটিং থাকায় ঢাকায় যাচ্ছিলাম। কিন্তু বিমান বিলম্বের কারণ জানতে চাইলে এয়ারপোর্ট ম্যানেজার আমাদের সঙ্গে খারাপ আচরণ করেন। নভোএয়ারের কর্মকর্তা-কর্মচারীরাও যাত্রীদের হেনস্তা করেছেন। আমাদের আটকে রাখা হয়েছে। আমরা কোনো ভাঙচুর করিনি। আমাদের অপরাধ কী তাও জানি না। অথচ ওই বিমানের বাকি ৬২ জন যাত্রীকে দুপুর ১২টার ফ্লাইটে ঢাকায় পাঠানো হয়েছে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ বলেন, মুচলেখা নিয়ে যাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে। নভোএয়ার কর্তৃপক্ষ ও প্রশাসনিক ব্যক্তিদের উপস্থিতিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

নভোএয়ারের হেড অব মার্কেটিং এ আর এম সাদাত বলেন, তারা আমাদের সম্মানিত যাত্রী তাই আমরা বিষয়টি সহজভাবে নিয়েছি। একটু ভুল বোঝাবুঝি ছিল। রাগের মাথায় যাত্রীরা কিছু ভাঙচুর করেছেন। তারাও নিজেদের ভুলের জন্য অনুতপ্ত। বিষয়টি এখানে নিস্পত্তি করা হয়েছে।

সৈয়দপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, কর্তৃপক্ষ ও যাত্রীদের মাঝে সমস্যার সমাধান করে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।